দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ৩, শনাক্ত ২৯৫

দেশে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে। এর আগের ২৪ ঘণ্টায়ও সমান ৩ জনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৮ হাজার ৩৪ জনে।

এর আগে, গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২৯৫ জনকে আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে, এই সংখ্যা গতকালের তুলনায় কম। আগের ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছিল ৩৮৫ জন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৮০ হাজার ৫ জনে। গত ২৪ ঘণ্টার পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ২৯ শতাংশ।

আজ মঙ্গলবার (১৪ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। দেশে করোনা শনাক্তের পর থেকে প্রতিদিনই পূর্ববর্তী ২৪ ঘণ্টার আপডেট জানিয়ে আসছে স্বাস্থ্য অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২২ হাজার ৭৭৩টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ৮৭০টি। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ১১ লাখ ৬৫ হাজার ১০৫টি।

প্রসঙ্গত, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।