টানা ২০ দিন পর করোনায় নতুন ১ জনের মৃত্যু

দেশে করোনা ভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকভাবে বেড়ে চলেছে। গত একদিনের ব্যবধানে দৈনিক সংক্রমণ বেড়েছে প্রায় পৌনে তিনশোর মতো। শুধু তাই নয়, টানা ২০ দিন পর করোনায় আক্রান্ত একজনের মৃত্যু সংবাদও পাওয়া গেছে।

স্বাস্থ্য অধিদফতর আজ সোমবার (২০ জুন) জানিয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৮৭৩ জনের দেশে করোনা ভাইরাস পাওয়া গেছে। একই সময়ে এই ভাইরাসে আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। এর আগে গত ৩০ মে করোনা ভাইরাসে একজনের মৃত্যু সংবাদ জানিয়েছিল অধিদফতর। এছাড়া গতকাল রোববার ৫৯৬ জনের শনাক্তে খবর জানা গিয়েছিল।

নতুন আক্রান্ত নিয়ে দেশে মোট করোনা শনাক্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৫৭ হাজার ২০০ জন। এদিকে দীর্ঘদিন পর বেড়েছে মৃত্যুর সংখ্যা। নতুন একজন নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ২৯ হাজার ১৩২ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৯২ জন। ফলে এ পর্যন্ত মোট সুস্থ হলেন ১৯ লাখ পাঁচ হাজার ৮৯৯ জন।

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গত ২৪ ঘণ্টায় আট হাজার ৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ১০ দশমিক ৮৭ শতাংশ। অন্যদিকে শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩৮ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর দশদিনের মাথায় ঘটে প্রথম মৃত্যুর ঘটনা।