সেন্ট মার্টিনে ১ এপ্রিল থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ হচ্ছে

আগামী ১ এপ্রিল থেকে টেকনাফ-সেন্ট মার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ হচ্ছে। গতকাল এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ-সেন্ট মার্টিন রুটে চলাচলরত একাধিক জাহাজ মালিক ও ইনচার্জ।

কক্সবাজার জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট (পর্যটন সেল) সৈয়দ মুরাদ ইসলাম জানান, টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথে ৩১ মার্চ পর্যন্ত জাহাজ চলাচলের অনুমতি আছে। তবে কখন বন্ধ হবে সেটা এখনো নির্দেশনা আসেনি। মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন এলে বলা যাবে কখন বন্ধ হবে।

সেন্ট মার্টিন দ্বীপের চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, ৩১ তারিখ জাহাজ চলাচল বন্ধ হবে। শোনা যাচ্ছে, জাহাজ মালিকরা ১ ও ২ এপ্রিল জাহাজ চালাতে চান। সে ব্যাপারে আমি কিছু জানি না।

কেয়ারি ট্যুরস অ্যান্ড লিমিটেডের কক্সবাজার ইনচার্জ নুর মোহাম্মদ ছিদ্দিকী বলেন, ৩১ তারিখের পর কেয়ারি সিন্দাবাদ ও কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন এ মৌসুমে সেন্ট মার্টিনে চলাচল করবে না।

টেকনাফ ইউএনও পারভেজ চৌধুরী জানান, ৩১ মার্চ পর্যন্ত অধিকাংশ জাহাজ চলাচলের অনুমতি ছিল। একটি জাহাজের অনুমতি ৪ এপ্রিল পর্যন্ত আছে। এরপর জাহাজ মালিকদের পক্ষ থেকে নতুন করে চলাচলের অনুমতি না চাইলে সেন্ট মার্টিনে ১ এপ্রিল থেকে চলাচল বন্ধ হবে।