দীর্ঘ বিরতির পর অনুশীলনে লিটন দাস

করোনার দীর্ঘ বিরতির পর গত ১৯ জুলাই থেকে ব্যক্তিগত অনুশীলন শুরু করে জাতীয় দলের ক্রিকেটাররা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অধীনে শুরু হয় এই অনুশীলন। ইতোমধ্যে তিন ধাপে অনুশীলন শেষ হয়েছে।

একদিন বিরতির পর মঙ্গলবার (২৫ আগস্ট) থেকে পুনরায় শুরু হয়েছে ক্রিকেটারদের চতুর্থ ধাপের ব্যক্তিগত অনুশীলনের তৃতীয় দিনের অনুশীলন। এদিনই প্রথম অনুশীলনে যোগ দিয়েছেন জাতীয় দলের ক্রিকেটার লিটন দাস।

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর প্রথম অনুশীলনে নামেন বাংলাদেশ দলের এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

সূচি অনুযায়ী সকাল ১০টা ১০মিনিট থেকে শের-ই-বাংলা স্টেডিয়ামে এসেই লিটন চলে যান ইনডোরে ব্যাটিং অনুশীলন করার জন্য। সেখানে প্রায় ৪৫ মিনিটের মতো ব্যাটিং করেন তিনি। এরপর বিশ্রাম নিতে চলে যান জিমে। সেখানে কিছুক্ষণ অনুশীলন করে ফিরে যান তিনি। প্রথমদিনে অবশ্য তিনি রানিং করেননি।

ব্যাটসম্যানদের মধ্যে আরও অনুশীলন করেন তামিম ইকবাল, সৌম্য সরকার, সাদমান ইসলাম, আফিফ হোসেন, ইমরুল কায়েস ও এনামুল হক বিজয়।

বোলারদের মধ্যে পেসার মোস্তাফিজুর রহমান ও মেহেদি হাসান রানা একাডেমি মাঠে নতুন লাল বলে পুরোদমে বোলিং অনুশীলন করেছেন। এছাড়াও অনুশীলন করেন রুবেল হোসেন, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, তাসিকিন আহমেদ, তাইজুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব।