ইনজামামের ভাইপো হওয়াটা তো আমার দোষ না!

চাচা ইনজামাম উল হক পিসিবির প্রধান নির্বাচক, তাই এতো সহজে পাকিস্তান জাতীয় দলে। গত কিছুদিন মুখ বুঝে এমন কথা শুনেছেন ইমাম উল হক।

তবে শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে ব্যাট হাতে এই ওপেনার ঠিক জবাবটাই দিয়েছেন। বুধবার অভিষেকেই সেঞ্চুরি করা ইতিহাসের দ্বিতীয় পাকিস্তানি হয়ে চাচার হয়ে সবাইকে জবাবটা দিয়ে দিয়েছেন ইমাম।

দল জিতেছে ৭ উইকেটে। ৫ ম্যাচের সিরিজ ৩-০ তে জয় নিশ্চিত তাতে। ২১ বছরের ইমাম ব্যাট হাতে চাচার হয়ে জবাবটা দিয়ে মুখে বলেছেন, প্রধান নির্বাচকের ভাইপো হওয়াটা তো তার দোষ নয়!

আসলেই তো! পারফর্ম করেই দলে এসেছেন। ইনজামাম যে খেলোয়াড়দের কতোটা বোঝেন সেটা তার নির্বাচক আমল শুরু হওয়ার পর থেকে পরিষ্কার। প্রথমে অনেকে প্রধান নির্বাচক হিসেবে ইনজির কথা জেনে কপাল কুঁচকেছেন। এই কাজের যোগ্য কি? কিন্তু ইনজির নির্বাচক কমিটি কিন্তু নতুন খেলোয়াড় তুলে আনায় বড় একটা সাফল্য দেখিয়ে চলেছে।

আবুধাবির ম্যাচে শ্রীলঙ্কা ২০৮ রানে অল আউট। ৪২.৩ ওভারে জয় পাকিস্তানের। যেখানে ওপেনার ইমাম ক্যারিয়ারের প্রথম ম্যাচেই ঠিক ১০০ রানের ইনিংস খেলেছেন। ১২৫ বলে ৫ চার ও ২ ছক্কার ইনিংসটা আসলে সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়ার। শুরু থেকে শেষ পর্যন্ত ইমাম জুটি গড়ে গেছেন। ফিরেছেন জয় থেকে সামান্য দুরে থেকে।

আর ম্যাচের শেষে চশমা চোখে ব্যাট করা ইমাম চাচার কথাটা আনলেন, \’এটা তো আমার দোষ না যে আমি তার (ইনজামামাম) ভাইপো। আমি শুধু চেষ্টা করতে পারি। আর এর জবাব সবাইকে আমার দেওয়ারও নেই। সবচেয়ে বড় জবাব হলো পারফর্ম করা। কখনো ব্যর্থতা আসবে, তাতে ভীত না আমি। কারণ ব্যর্থতাও ক্রিকেটারদের জীবনের অংশ।\’

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ থেকে আরো আলো ছড়ানো এবং ঘরোয়া ক্রিকেটের নিয়মিত পারফর্মার ইমাম। চাচার মতো তার ব্যাটিংয়েও অলস এক সৌন্দর্য্যের দেখা মেলে। কিন্তু এই যুবা জানেন, ইনজামামের ভাতিজার চাপটা তাকে টেনে নিয়ে যেতেই হবে। সেই কারণেই বললেন, \’পরের ম্যাচে পারফর্ম না করতে পারলেই জানি এরকম সমালোচনা ফিরে আসবে। তাই এসবকে আমি পাত্তা দেই না।\’

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ১৯ অক্টোবর ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/এসএফ

Scroll to Top