খাগড়াছড়িতে যৌথবাহিনীর অভিযানে গাঁজাসহ আটক ব্যবসায়ী

প্রতীকী ছবি

যৌথ বাহিনীর অভিযানে খাগড়াছড়ির লক্ষ্মীছড়িতে এক হাজার ৭০০ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে। এ সময় শান্তু চাকমা নামে এক গাঁজাসহ ব্যবসায়ীকে আটক করা হয়েছে। গত সোমবার সেনাবাহিনী ও র্যাবের একটি বিশেষ দল এ অভিযান পরিচালনা করে। অভিযানে উদ্ধারকৃত গাঁজাসহ গাঁজার ক্ষেত ধ্বংস করেছে যৌথ বাহিনী।

এতে পুলিশ জানায়, লক্ষ্মীছড়ি সেনা জোনের আওতাধীন ইন্দ্রসিংপাড়া সেনা ক্যাম্পের নিকটবর্তী ডানের বানরকাটা এলাকায় র্যাব এবং সেনাবাহিনীর যৌথ অভিযানে প্রক্রিয়াজাতকৃত ৮০ বস্তা গাঁজাসহ প্রায় এক হাজার ৭০০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। পরে উদ্ধারকৃত গাঁজা পুড়িয়ে ধ্বংস করা হয়। এ সময় গাঁজা ব্যবসায়ী শান্তু চাকমাকে আটক করে যৌথবাহিনী। আটক ব্যক্তিকে লক্ষ্মীছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়।

এদিকে, এই অভিযানে প্রায় ৩০ শতক জমির চাষকৃত গাঁজার ক্ষেতও ধ্বংস করা হয়। উক্ত ঘটনার সত্যতা স্বীকার করেন লক্ষ্মীছড়ি থানার অফিসার্স ইনচার্জ হুমায়ূন কবির। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দুর্গম পাহাড়ি এলাকায় অবৈধ গাঁজা চাষাবাদ সশস্ত্র সন্ত্রাসীদের অর্থের অন্যতম উৎস হিসেবে ব্যবহৃত হয়। যৌথ বাহিনীর দুর্গম এলাকায় গাঁজার চাষ বন্ধ করতে নিয়মিত অভিযান পরিচালনা করছে।