মুন্সিগঞ্জে সালিশ বৈঠকে দু\’পক্ষের সংঘর্ষ, নিহত ২ যুবক

গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে মুন্সিগঞ্জ সদর উপজেলা শহরের উত্তর ইসলামপুর এলাকায় সালিশ বৈঠকে দু’পক্ষের সংঘর্ষে দুই যুবক নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন সালিশের বিচারকসহ অন্তত ৫ জন। নিহতরা হলেন- উত্তর ইসলামপুর এলাকার কাশেম পাঠানের ছেলে মো. ইমন হোসেন (২২) ও একই এলাকার বাচ্চু মিয়ার ছেলে মো. সাকিব হোসেন (১৯)।

এতে পুলিশ সূত্র জানায়, প্রথমে ইফটিজিংয়ের একটি ঘটনা নিয়ে রাত ১০টার দিকে বিচার সালিশ শুরু হয়। তবে তা মিথ্যা প্রমাণিত হলে স্থানীয় কিশোর সৌরভ ও ইমনের মধ্যে ঝগড়া হয়। এ সময় সৌরভ গ্রুপ ও ইমন গ্রুপ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মারামারিতে জড়িয়ে পড়ে। তারপর সেই মারামারি সংঘর্ষে পরিণত হয়। অপরদিকের, ঘটনাস্থলেই ইমন পাঠান নিহত হন। আর ঢাকা নেয়ার পথে সাকিব মারা যান। এ ঘটনায় সালিশের বিচারকসহ গুরুতর আহত হন অন্তত ৫ জন। যাদের মধ্যে ৩ জনকে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে।

এই প্রসঙ্গে মুন্সিগঞ্জ সদর থানার ওসি জানান, ওই এলাকায় সালিশ বৈঠকে সংঘর্ষের ঘটনায় ২ জন মারা গেছেন। জিজ্ঞাসাবাদের জন্য ৩ জনকে আটক করা হয়েছে। ঘটনার পরই পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে কী নিয়ে এ সংঘর্ষ তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ বিষয়ে তদন্ত চলছে।