hijra

পুলিশের উপর হামলার লৌমহর্ষক বর্ণনা দিলেন হিজড়ারা

রাজধানীর রমনার পরিবাগ এলাকায় হিজড়াদের হামলায় পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই) মো. মোজাহিদের চোখ নষ্ট হয়ে গেছে। শনিবার (১ জুন) রাত সাড়ে ৩টার দিকে ওই ঘটনা ঘটে। সেই ঘটনার বর্ণনা দিয়েছেন হিজড়ারা। সোমবার (৩ জুন) চ্যানেল 24 এর কাছে সেদিন রাতের ঘটনার বর্ণনা দেন তারা।

সেদিনকার ঘটনায় জড়িত চারজনের একজনের নাম তন্বী। তিনি বলেন, আমরা চারজন একসাথে কাজ করছিলাম। একজনের নাম কেয়া, আরেকজন তান্নিশা, আরেকজন ছিল সাথী। কাজ করার সময় এক লোকের সাথে টাকা না দেয়ায় হাতাহাতি হচ্ছিল। এর ভেতরে সেখানে পুলিশ আসে। এরপর পুলিশ আমাকে একটা বারি দেয়। তখন আমি রোড পাই হই। আমি পার হওয়ার আগে সাথী রোড পার হয়।

তারপর আমরা তিনজন রোড পার হই। কিন্তু পার হওয়ার সময় আমি পরে যাই। তখন পেছন থেকে ইটের আদলাটা এসে স্যারের গায়ে লাগে। আমার পেছনে ছিল সাথী। আমার মনে হয় সাথী ঢিল মারছে। কেননা সাথী আমাদের তিনজনের পেছনে ছিল।তন্বী আরও বলেন, আমরা যখন রোড পার হয়ে সিএনজিতে উঠি। তখন সাথী দৌড় দিয়ে এসে বলে স্যারের রক্ত বের হচ্ছে।

হিজড়াদের দলের আরেক তান্নিশা বলেন, আমরা যখন কাজ করি তখন রিকশাওয়ালার সাথে টাকা নিয়ে ঝামেলা হয়। তখন এক গাড়ী পুলিশ আসে। এসে আমাদের তিনজনকে বারি মারছে। তখন সাথী রাস্তা পার হইছে। তারপর আমরা তিনজন ঢিল মারছি। সিএনজিতে ওঠার সময় সাথী বলে স্যারের মাথা দিয়ে রক্ত বের হচ্ছে। কে যেন ঢিল মারছে। এটা সাথীই মেরেছে, সেটা সে আমাদের বলেছে।

ওসি উৎপল বড়ুয়া জানান, হিজড়ারা বিভিন্ন রিকশা থেকে ছিনতাই ছাড়াও অনৈতিক কাজ করায় শাহবাগ থানা পুলিশের একটি দল বিশেষ অভিযানে অংশ নেয়। অভিযানের একপর্যায়ে হিজড়ারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করলে এসআই মোজাহিদের একটি চোখ নষ্ট হয়ে যায় এবং মুখের বিভিন্ন অংশ তিনি আঘাতপ্রাপ্ত হয়।

পুলিশের এই কর্মকর্তা জানান, এসআই মোজাহিদকে শেরেবাংলা নগর চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার চোখের অপারেশন হয়েছে। আরও কয়েকটি অপারেশন লাগবে।

Scroll to Top