কেরানীগঞ্জে গলায় ফাঁস দিয়ে ব্যবসায়ীর আত্মহত্যাকেরানীগঞ্জে

রাজধানীর কেরানীগঞ্জে মোহাম্মদ জীবন মিয়া (৩৮) নামে একজন ব্যবসায়ী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। শনিবার বিকেলে আগানগর ইস্পাহানী আবাসিক এলাকা থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। ব্যবসায়ে লোকসান ও ঋণের কারণে তিনি আত্মহত্যা করেছেন বলে পরিবার সদস্যরা মনে করছেন।

স্বজনরা জানান, গার্মেন্টের ঝুট কাপড় ব্যবসায়ে জড়িত মোহাম্মদ জীবন মিয়া দক্ষিন কেরানীগঞ্জ থানার ইস্পাহানী আবাসিক এলাকায় থাকতেন। তিন রুমের ফ্ল্যাটে স্ত্রী ও দুই কন্যা নিয়ে ছিল বসবাস। শনিবার দুপুরে খাওয়া দাওয়ার পর দুই মেয়েকে নিয়ে স্ত্রী এক রুমে অবস্থান করার সুযোগে পাশের রুম বন্ধ করে জীবন মিয়া আত্মহত্যা করেন। কেরানীগঞ্জের কালিগঞ্জ এলাকায় ঝুট কাপড়ের ব্যবসা রয়েছে জীবনের। ক্রমাগত ব্যবসায় লোকসানের কারনে ব্যাংক থেকে মোটা অংকের টাকা ঋন নেন। এক পর্যায়ে দাদন ব্যবসায়ীদের কাছ থেকেও টাকা নেন। এসব টাকা পরিশোধ করতে পারছিলেন না তিনি। পাওনাদারদের তাগাদা ও হতাশা থেকে তিনি আত্মহত্যার পথ বেছে নেন বলে ধারণা করা হচ্ছে।

স্ত্রী জানান, বিশ্রামের কথা বলে রুমে দরজা বন্ধ করে থাকা জীবনকে ডাকাডাকি করা হয় দোকানে যাওয়ার জন্য। কিন্তু ভেতর থেকে সাড়া না পেয়ে তিনি উঁকি মেরে দেখতে পান জীবন ঝুলছেন ফ্যানের সঙ্গে। ওড়না দিয়ে গলায় ফাঁস দিয়েছেন তিনি। স্ত্রীর চিৎকার শুনে প্রতিবেশিরা পৌছে ঘটনা দেখতে পান। পরে পুলিশ লাশ উদ্ধার করে নিয়ে যায়।

দক্ষিন কেরানীগঞ্জ থানার ওসি মোহাম্মদ শাহজামান জানান, ব্যবসায়ী জীবন মিয়ার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের ব্যবস্থা নেয়া হয়েছে। তার মৃত্যুর সঠিক কারণ জানা যায়নি। বিষয়টি তদন্তাধীন। তদন্তের পর আসল রহস্য বলা যাবে। এ বিষয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।