করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন বীর বিক্রম আব্দুস সবুর খান

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন টাঙ্গাইলের বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান বীর বিক্রম (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল সোমবার রাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার বড় ছেলে মাহমুদুর রহমান খান বিপ্লব।

এতে তিনি জানান, গত ৮ এপ্রিল মার্কস মেডিকেল কলেজ হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার বাবা বীর মুক্তিযোদ্ধা আব্দুস সবুর খান বীর বিক্রম এর করোনা শনাক্ত হয়। গতকাল সোমবার রাত ১০টায় ডায়ালাইসিস করার সময় তিনি মারা যান।

আজ মঙ্গলবার বাদ জোহর মরহুমের প্রথম জানাজা টাঙ্গাইল বিন্দুবাসিনী সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে ও পরবর্তীতে করটিয়ায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। জানাজা শেষে করটিয়া মাজার শরীফ প্রাঙ্গণে তার দাফন সম্পন্ন করা হবে বলেও জানান তার ছেলে মাহমুদুর রহমান বিপ্লব।

উল্লেখ্য যে, ২০১৮ সালের ২১ নভেম্বর সশস্ত্র বাহিনী দিবসে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করেন বীর বিক্রম আব্দুস সবুর খান। টাঙ্গাইলের মুক্তিযুদ্ধের ইতিহাসে যে কয়েকজন বীর মুক্তিযোদ্ধা সম্মুখযুদ্ধে বীরত্বপূর্ণ অবদান রেখেছেন, তাদের মধ্যে তিনি অন্যতম ছিলেন।