কক্সবাজারের বন্দুকযুদ্ধে’ নিহত ১, দুই লাখ ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফ উপজেলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক যুবক নিহত হয়েছেন। নিহতের নাম জাফর আলম (৩০)। নিহত জাফর মাদকপাচারকারী। তিনি উপজেলার সাবরাং ইউনিয়নের নয়াপাড়া এলাকার জেবর মুল্লুকের ছেলে।

শনিবার দিনগত রাতে শাহপরীরদ্বীপ এলাকায় নাফ নদের মোহনায় বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে দুই লাখ পিস ইয়াবা ও একটি দেশীয় তৈরি অস্ত্র-গুলি উদ্ধার করা হয়েছে। টেকনাফস্থ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান বলেন, মিয়ানমারের দিক থেকে ৩-৪ জন একটি কাঠের নৌকায় ঘোলারচরের দিকে আসতে দেখা যায়। এর পর শাহপরীরদ্বীপ বিওপি ফাঁড়ির নিয়মিত টহল দল তাদের চ্যালেঞ্জ করে। এ সময় নৌকায় থাকা ব্যক্তিরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে এবং বিজিবি সদস্যদের ওপর গুলিবর্ষণ করে। বিজিবি পাচারকারীদের ধাওয়া করে এবং আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। উভয়পক্ষে ৩-৪ মিনিট গুলিবিনিময়ের পর পাচারকারীরা গ্রামের ভেতর পালিয়ে যায়। পরে বিজিবি সদস্যরা ঘটনাস্থলে তল্লাশি করে গুলিবিদ্ধ এক যুবকসহ দুই লাখ পিস ইয়াবা, গুলি ও একটি ধারালো কিরিচ উদ্ধার করে।

যুবককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পুলিশ মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়।

বিজিবির ওই কর্মকর্তা জানান, জব্দ দুই লাখ ইয়াবার আনুমানিক মূল্য ৬ কোটি টাকা।

Scroll to Top