লক্ষ্মীপুরে নতুন করে আরো ৪ জনসহ করোনায় আক্রান্ত ২৬

লক্ষ্মীপুরে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। লক্ষীপুর জেলায় আরো ৪ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট আক্রান্ত ২৬জন।

লক্ষ্মীপুরে এ পর্যন্ত ৫১৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৩২৩ জনের ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে সর্বশেষ গত ১৯ এপ্রিল রাত ১০ টায় সদর উপজেলায় নতুন ৪ জনসহ এ পর্যন্ত জেলায় ২৬ জনের পজেটিভ রিপোর্ট আসে। এখনো ১৯৫ জনের রিপোর্ট আসেনি। আইসোলেশনে আছে ২ জন।

করোনা সংক্রমন ঠেকাতেজেলা প্রশাসন ঘোষিত লকডাউন চলছে লক্ষ্মীপুরে। লকডাউনের ৮ম দিনে আজ সোমবার অনেকটাই ঢিলেঢালাভাব দেখা গেছে। সেনাবাহিনী, র‌্যাব, পুলিশসহ আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে সচেতনতা তৈরিসহ তৎপর রয়েছে। তবুও শহর কিংবা গ্রাম কোথাও ঘরে থাকতে চাইছে না মানুষ। অযথা ঘুরাফেরা করছে অনেকে। এতে করোনার ঝুঁকি থাকছেই বলে মনে করছেন সচেতনরা।

সিভিল সার্জন ডা. মোহাম্মদ আব্দুল গফফার জানান, আক্রান্তদের মধ্যে রামগঞ্জে এক চিকিৎসক, ৪ জন স্বাস্থ্যকর্মী এবং নারী ও শিশুসহ ১৫ জন, সদরে ৭ জন, কমলনগর ও রামগতিতে ৪ জন করোনা রোগী হিসেবে শনাক্ত হন।

অসচেতনতা, সামাজিক দূরুত্ব না মানা ও অন্য জেলা থেকে আসা লোকজন করোনা ছড়াচ্ছে। এতে করে জেলায় আক্রান্তের সংখ্যা বাড়ছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।