দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় আরও ২৭ জনের করোনা শনাক্ত

coronavirus

গত ২৪ ঘণ্টায় দিনাজপুরে একজনের মৃত্যুসহ আরও ২৭ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্ত ২৭ জনের মধ্যে দিনাজপুর সদরে একজন, বীরগঞ্জে তিনজন, খানসামায় একজন, বিরামপুরে ছয় জন, নবাবগঞ্জে একজন, বিরলে একজন, ঘোড়াঘাটে দুইজন, চিরিরবন্দরে তিন জন ও পার্বতীপুরে নয় জন।

এনিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৩৬৪জন। তবে গত ২৪ ঘণ্টায় ১৯জন সুস্থসহ জেলায় সুস্থ হলেন ৮২৭জন। জেলায় গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১৯জন এবং এ পর্যন্ত ৩০জনের মৃত্যু হয়েছে।

এদিকে, জেলায় করোনায় আক্রান্ত ১৩৬৪ জনের মধ্যে ৮২৭ জন সুস্থ ও ৩০ জনের মৃত্যু হওয়ায় বর্তমানে জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ৫০৭জন।

বর্তমানে হোম আইসোলেশনে ৪৭৩ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ৬ জন এবং হাসপাতালে ভর্তি রয়েছেন ২৮ জন। এইসব নিশ্চিত করেন দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।

সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ আরও জানান, শুক্রবার দিবাগত রাতে প্রাপ্ত তথ্যমতে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ল্যাব থেকে ১২৯ জনের নমুনার ফলাফলের মধ্যে নতুন ২৭ জনের করোনা (কোভিড-১৯) পজিটিভ, আর ৩টি ফলোআপ পজিটিভ এবং বাকি ৯৯টি নেগেটিভ এসেছে।

অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৯৮৮৮টি আর অদ্যাবধি ফলাফল এসেছে ৯৬৪১টি নমুনার। গত ২৪ ঘণ্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ৯২টি। গত ২৪ ঘণ্টায় নতুন করে দিনাজপুর জেলায় ১৩২ জন হোম কোয়ারেন্টাইন গ্রহণ করেছে।