ঢাকা থেকে বিয়ে করতে পালিয়ে চট্টগ্রামে ছয় কিশোর-কিশোরী, অতঃপর যা ঘটলো

রাজধানীর পার্শ্ববর্তী সাভারের ধামরাই থেকে ভালোবাসার মানুষকে বিয়ে করার জন্য মাত্র ছয় হাজার টাকা নিয়ে চট্টগ্রামে গিয়েছিল স্কুলপড়ুয়া ছয় কিশোর-কিশোরী। তাদের সেই আশা গুড়েবালি হয়ে গেছে। গত শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর রেল স্টেশন এলাকা থেকে তাদের পুলিশি হেফাজতে নেয়া হয়।

জানা যায়, ছয় কিশোর-কিশোরীর মধ্যে একজনের বাড়ি কুমিল্লার লাকসাম উপজেলায়। সে স্থানীয় একটি স্কুলের নবম শ্রেণির ছাত্র। বাকী পাঁচ জনের বাড়ি ধামরাই উপজেলার বড় কুশিরিয়া কাজিয়ারকুণ্ড গ্রামে। তিন কিশোরীর মধ্যে দু\’জন ধামরাইয়ের স্থানীয় পৃথক দুই স্কুলে ষষ্ঠ শ্রেণির এবং অন্যজন স্থানীয় একটি মহিলা মাদরাসার পঞ্চম শ্রেণির শিক্ষার্থী। তিন কিশোরের মধ্যে দু\’জন ধামরাইয়ের অষ্টম ও নবম শ্রেণির শিক্ষার্থী। সবার বাড়ি একই এলাকায় হওয়ায় প্রেমের সম্পর্ক গেড়ে উঠে তাদের মধ্যে। পূর্ব-পরিকল্পনা অনুযায়ী পছন্দের মানুষকে বিয়ে করার জন্য গত বৃহস্পতিবার সকালে একসঙ্গে বাড়ি থেকে পালিয়ে প্রথমে ঢাকায় এবং পরে ট্রেন যোগে চট্টগ্রাম যায়।

এ প্রসঙ্গে চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) গণমাধ্যমকে জানিয়েছেন, রেল স্টেশন এলাকায় তাদের চলাফেরা সন্দেহজনক হলে জিজ্ঞাসাবাদ করা হয় তাদের। এ সময় কথা-বার্তায় গরমিল খুঁজে পাওয়া গেলে থানায় আনার পর পালিয়ে বিয়ে করার বিষয়ে বলেন। তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছি আমরা।

Scroll to Top