গণপরিবহনের আসন ফাঁকা রাখতে গিয়ে ভোগান্তিতে যাত্রীরা

আজ থেকে করোনা সংক্রমণ রোধে শারীরিক দূরত্ব নিশ্চিত করতে গণপরিবহনের ৬০ শতাংশ বাড়তি ভাড়ায় অর্ধেক যাত্রী নিয়ে শুরু হয়েছে গণপরিবহন চলাচল। আর এতে অফিসগামী যাত্রীদের ভোগান্তি পৌঁছেছে চরমে।

রাজধানীর বেশ কিছু এলাকায় আজ বুধবার ঘুরে দেখা গেছে, রাস্তায় শত শত যাত্রী বাসের জন্য অপেক্ষা করছেন। অনেকে দীর্ঘক্ষণ যাবৎ দাঁড়িয়ে থেকেও বাসে উঠতে পারেননি।

লোকাল বাসগুলোকেও গেট বন্ধ করে চলাচল করতে দেখা গেছে। কোন স্টপেজে দু-একজন যাত্রী নামানোর জন্য কোন বাস দাঁড়ালেই পথে অপেক্ষমান যাত্রীরা বাসে উঠার চেষ্টা করেন। তীব্র ধাক্কাধাক্কি করে দু-একজন উঠতে পারেন ঠিকই, তবে দীর্ঘক্ষণ অপেক্ষমান থাকতে দেখা গেছে বেশিরভাগ যাত্রীদের।

বাসের জন্য দাঁড়িয়ে থাকা শাহ্জালাল নামক এক যাত্রী জানান, \”তুলনামূলক বাসের সংখ্যা কম দেখা যাচ্ছে। আর যখনই একটি বাস আসে সবাই হুড়োহুড়ি করে উঠে যাচ্ছে। আমিও অকেক্ষণ ধরে বাসে উঠার জন্য চেষ্টা করছি।

শ্রাবন খান নামক আরেক যাত্রী বলছেন, \”দীর্ঘ লাইনে বাসের জন্য দাঁড়িয়ে আছি। কিছু বাস আসলেও স্বাস্থ্যবিধি না মেনে অনেকেই ধাক্কাধাক্কি করে উঠার চেষ্টা করছেন।\”

এমন বাস সংকটে কেউ কেউ বেছে নিচ্ছেন সিএনজি চালিত অটোরিক্সা বা বিভিন্ন অ্যাপসের মোটরসাইকেল সেবা। অনেক যাত্রীকে আবার পায়ে হেঁটে গন্তব্যের দিকে রওনা দিতে দেখা গেছে।

Scroll to Top