প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে তিনি কোলেপিঠে মানুষ করেছেন

নানা মন্তব্য করে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান প্রায়ই আলোচনায় থাকেন সম্প্রতি তার একটি পোস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোড়ন সৃষ্টি করেছে। ফেসবুকে একটি ছবি পোস্ট করে প্রতিমন্ত্রী লিখেছেন, আমার পিতা-মাতার পরে যাদের একজন আমাকে কোলেপিঠে করে মানুষ করেছে, তার নাম হযরত আলী।

সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিমন্ত্রীর এই পোস্ট কয়েক হাজার শেয়ার হয়েছে। আর মন্তব্যের ঘরগুলো ভরে উঠেছে শুভকামনাময় নানান বার্তায়।

ডা. মুরাদ হাসান একজন রাজনীতিবিদ, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী। জামালপুর-৪ আসনের জাতীয় সংসদ সদস্য তিনি। প্রতিমন্ত্রীর এমন সহজ স্বীকারোক্তিতে সবাই মুগ্ধ হয়েছেন।

ডা. মুরাদ হাসান ঢাকা মেডিকেল কলেজ থেকে \’প্লাস্টিক অ্যান্ড রিকন্সট্রাকটিভ সার্জারি\’র ওপর পিজিটি সম্পন্ন করেন এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে ২০১১ সালে রেডিয়েশন অনকোলজির’র ওপর এম. ফিল ডিগ্রি অর্জন করেন।

তিনি নবম এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) ও একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটিরও কেন্দ্রীয় সদস্য এবং বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর আজীবন সদস্য।

ডা. মুরাদ হাসান ২০১৮ সালের মন্ত্রী সভায় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান। এরপর ১৯ মে ২০১৯ তারিখ থেকে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

Scroll to Top