আবারও বাড়ল স্বর্ণের দাম

দেশের বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম বাড়ায় প্রেক্ষিতে আবার স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। এখন সব থেকে ভালো মানের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণ দাম এক হাজার ৭৪৯ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

এতে ভালো মানের এক ভরি স্বর্ণের দাম হয়েছে এক লাখ আট হাজার ১২৫ টাকা। আগামী সোমবার (২৭ নভেম্বর) থেকে এই দাম কার্যকর করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস)।

ভালো মানের ২২ ক্যারটের ভরিপ্রতি স্বর্ণের দাম ১ হাজার ৭৪৯ টাকা বাড়িয়ে এক লাখ আট হাজার ১২৫ টাকা নির্ধারণ করা হয়েছে, যা এতদিন ১ লাখ ৬ হাজার ৩৭৬ টাকা ছিল। এ ছাড়া ২১ ক্যারেটের ভরিপ্রতি স্বর্ণের দাম ১ লাখ ৩ হাজার ২২৬ টাকা, ১৮ ক্যারেটের ৮৮ হাজার ৪৭১ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৭৩ হাজার ৭১৬ টাকা নির্ধারণ করা হয়েছে। সোমবার থেকে নতুন দাম কার্যকর হবে।

স্থানীয় বাজারে তেজাবী সোনার (পাকা সোনা) দাম বাড়ার পরিপ্রেক্ষিতে নতুন এ দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। উল্লেখ্য, চলতি বছরের ২০ জুলাই দেশের ইতিহাসে প্রথমবারের মতো ২২ ক্যারেট সোনার দাম ১ লাখ টাকা ছাড়িয়েছিল। তখন ভালো মানের প্রতি ভরি সোনার দাম বেড়ে হয়েছিল ১ লাখ ৭৭৭ টাকা।

Scroll to Top