অপ্রদর্শিত অর্থ প্রদর্শনের বিষয়টি পর্যালোচনা করছি: অর্থমন্ত্রী

সংগৃহীত ছবি

অপ্রদর্শিত অর্থ প্রদর্শন করার সুযোগের বিষয়টি পর্যালোচনা করা হচ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনি বলেন, সম্পূর্ণ জিনিসটি আমরা পর্যালোচনা করছি। শুধু যে কালো টাকা নিয়ে তা নয়, গোটা অর্থনৈতিক পরিস্থিতি নিয়েই পর্যালোচনা চলছে।

আজ সোমবার (১২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনে কিশোরগঞ্জ-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য সোহরাব উদ্দিনের এক সম্পূরক প্রশ্নের উত্তরে অর্থমন্ত্রী এ কথা জানান। অধিবেশনে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।

সোহরাব উদ্দিন তার প্রশ্নে বিদেশে পাচার রোধে অপ্রদর্শিত অর্থ দেশে প্রদর্শনের সুযোগ দেওয়ার উদ্যোগ সম্পর্কে জানতে চান। জবাবে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন, সম্পূর্ণ জিনিসটি আমরা পর্যালোচনা করছি। ঢালাও যে কালো টাকা সেটি নিয়ে নয়, গোটা অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে পর্যালোচনা চলছে। কাজেই এটার প্রাথমিক যে লক্ষণ দেখছি, তাতে আমাদের মনে হচ্ছে, আমরা বর্তমান যে পরিস্থিতি আছে তার একটি উন্নয়নের দিকে যাচ্ছি। আরও কিছুদিন গেলে আমরা পুরোপুরি একটি দৃশ্য পাব। সেই পর্যন্ত ধৈর্য ধরার জন্য অনুরোধ করছি।

আরেক সংসদ সদস্য সিদ্দিকুল আলমের এক সম্পূরক প্রশ্নের উত্তরে অর্থমন্ত্রী বলেন, সম্পূর্ণ অর্থনৈতিক পরিস্থিতি আমরা পর্যালোচনা করছি। আমরা প্রাথমিকভাবে মনে করছি, একটা উন্নতির ছাপ দেখতে পাচ্ছি। আরও অনেক কাজ করতে হবে, সেগুলো করার পর আমরা একটি আইডিয়া দিতে পারব।