এবার ভাইরাল ধ্যানমগ্ন ট্রাম্পেরমূর্তি মূল্য ৫৪ হাজার টাকা!

ধ্যানমগ্ন ট্রাম্পেরমূর্তি

যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ক্ষমতা ছাড়ার পরও আলোচনায় আছেন। গত জানুয়ারিতে ক্ষমতা থেকে বিদায় নেওয়া সাবেক এই প্রেসিডেন্ট তার চার বছরের শাসনামলে কখনও বের হতে পারেননি বিতর্ক থেকে। তার বিতর্কিত কর্মকাণ্ড দিয়েই সব সময় খবরের শিরোনামে ছিলেন বিতর্কিত কর্মকাণ্ড দিয়েই।

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আবারও উঠে এসেছেন খবরের শিরোনামে। তবে এবারের কারণটা হচ্ছে হাস্যকর, ট্রাম্পের মূর্তি তৈরি করেছে চীনারা এবং তা দেদারসে বিক্রিও হচ্ছে চীনের ওয়েবসাইটে।

ঠিক গৌতম বুদ্ধের মতো ডোনাল্ড ট্রাম্পও বসে আছেন সাদা রঙের এসব মূর্তিতে। সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট যেন ধ্যানে মগ্ন রয়েছেন। সম্প্রতি ভাইরাল হয়েছে ট্রাম্পের এমনই একটি মূর্তির ছবি। শুধু ছবি ভাইরাল নয়, চীনের একটি ই-কমার্স সাইটে বেশ ভালো পরিমাণে বিক্রি হচ্ছে ডোনাল্ড ট্রাম্পের এই মূর্তিটি। দাম ৩৯৯৯ ইয়ান অর্থাৎ বাংলাদেশি টাকায় প্রায় ৫৪ হাজার টাকা।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, টাওবাও নামে চীনা একটি ই-কমার্স সাইটে বিক্রি হচ্ছে ডোনাল্ড ট্রাম্পের এই মূর্তি। মোট দু’ধরনের মূর্তি পাওয়া যাচ্ছে চীনা ওই ই-কমার্স সাইটটিতে। ৪ দশমিক ৬ মিটারের মূর্তিটির দাম ৫৪ হাজার টাকার কিছু বেশি। অন্যদিকে, ১ দশমিক ৬ মিটারের মূর্তিটির দাম রাখা হয়েছে ৯৯৯ ইয়ান অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩ হাজার ৫০০ টাকা। তবে দুটি মূর্তিই দেখতে একরকম। তাতে দেখা যাচ্ছে, গৌতম বুদ্ধের মতোই ধ্যানমগ্ন হয়ে রয়েছেন ট্রাম্প।

এখানেই শেষ নয়, চীনের ওই ওয়েবসাইটে মূর্তিটি সম্বন্ধে লেখা, ‘ট্রাম্প বৌদ্ধ ধর্ম সম্পর্কে সবচেয়ে বেশি জানেন।’ পাশাপাশি সেখানে বলা হয়েছে, এই মূর্তি অফিসে বসালে প্রতিষ্ঠানের উন্নতি হবে।