rukhini

মাথা ‘ন্যাড়া’ প্রসঙ্গে মুখ খুললেন রুক্মিণী মৈত্র

টলিউডের জনপ্রিয় অভিনেত্রীদের একজন রুক্মিণী মৈত্র। বক্স অফিস হিট একাধিক সিনেমা উপহার দিয়েছেন তিনি। অভিনয়ের পাশাপাশি সুন্দর চুলের জন্য তিনি জনপ্রিয়। তবে হঠাৎ করেই রুক্মিণী দেখা দিলেন ভিন্ন ভাবে।

গত বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক ছবি পোস্ট করেছেন অভিনেত্রী, সেই থেকে তাকে নিয়ে চলছে আলোচনা। মূলত আগামী ৭ জুন মুক্তি পেতে যাচ্ছে তার নতুন সিনেমা ‘ব্যুমেরাং’। সেখানে তাকে ন্যাড়া মাথায় দেখা যাবে।

সম্প্রতি ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে জানা যায়, এক সাক্ষাৎকারে মাথা ‘ন্যাড়া’ করার প্রসঙ্গে মুখ খুলেছেন রুক্মিণী। অভিনেত্রী বলেন, ন্যাড়া মাথায় আমাকে দেখে অনেকেই প্রশংসা করেছেন। এমনকি, মুম্বাইতেও আমার লুক নিয়ে আলোচনা হয়েছে। আসলে এই প্রথম আমার কোনো লুক নিয়ে এতটা চর্চা হল।

এ প্রসঙ্গে রুক্মিণী বলেন, ‘মানুষ ভালো বলবেন, না কি খারাপ, আমি সেসব কিছুই ভাবিনি। আমার কাজটা করে ভালো লাগছে কি না, সেটাই বেশি করে মাথায় কাজ করছিল। তাছাড়া লোকে কী ভাববে, সেটা ভেবে জীবন যাপন করলে তখন তা আর নিজের জীবন থাকে না! সেটা করলে আমার জীবনের রিমোটটা তখন তাদের হাতে থাকবে। আর আমি সত্যিই রোবট হয়ে যাব।’

রুক্মিণীর ভাষ্যমতে, হলিউডে তো এ রকম লুকে অনেক অভিনেত্রীকেই দেখা গিয়েছে। আসলে ন্যাড়া হয়েও যে গ্ল্যামারাস হওয়া সম্ভব, আমার মনে হয়, লুকটা সে কথাই প্রমাণ করে।’

জানা গেছে, ‘ব্যুমেরাং’-এ দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন রুক্মিণী। একটি বাস্তব চরিত্র, অন্যটি রোবটের। তিনি জানালেন, রোবটের চরিত্রের রূপটানের জন্য ২ ঘণ্টা সময় লাগত। তারপর ন্যাড়া লুকের জন্য প্রস্থেটিক তৈরিতে আরও ৩ ঘণ্টা। মেকআপের জন্য মোট ৫ ঘণ্টা চেয়ারে বসে থাকতে হত রুক্মিণীকে।

এ বিষয়ে অভিনেত্রী বলেন, ‘খুব কঠিন ছিল সময়গুলো। মনে আছে ভোর ৫টা থেকে মেকআপ শুরু হত। কিন্তু রূপটান শিল্পী বীথিকা বেনিয়া আমার সঙ্গে দীর্ঘ দিন কাজ করছে। খুব ভালো কাজ করেছে সে।

পরিশ্রমের ফল যে ভালো হয়, সেটা বিশ্বাস করেন রুক্মিণী। তাই শেষ পর্যন্ত যখন নিজের লুকটা দেখেন, তখন বুঝতে পারেন, তাদের পরিশ্রমটা সার্থক।

Scroll to Top