এখন দেশে নানানভাবে মুক্তিযোদ্ধা তৈরি হচ্ছে: জিল্লুল হাকিম

সংসদ সদস্য জিল্লুল হাকিম অভিযোগ করে বলেছেন যে, এখন নানানভাবে মুক্তিযোদ্ধা তৈরি হচ্ছে এবং মুক্তিযোদ্ধা বানানোর প্রথা বাতিল করতে হবে।

আজ বৃহস্পতিবার (১৭ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত ২০২১-২২ অর্থ বছরের বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে জিল্লুল হাকিম একথা বলেন।

জিল্লুল হাকিম বলেন, এখন মুক্তিযোদ্ধা হওয়া লাগে না। এখন মুক্তিযোদ্ধা নানানভাবে তৈরি হচ্ছে। বাজেটে মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ানো হয়েছে। এই ভাতা বৃদ্ধি অবশ্যই অভিনন্দনযোগ্য। যারা প্রকৃত মুক্তিযোদ্ধা তাদের ভাতা বাড়ানো হোক। ২০ হাজার কেন এই ভাতা আরো বেশি করা হোক। কারণ মুক্তিযোদ্ধারা আর কয়দিন। এখনই মুক্তিযোদ্ধা খুঁজে পাওয়া মুশকিল।

‘নানাভাবে মুক্তিযোদ্ধা তালিকাভুক্ত করা হচ্ছে। আমরা দেখি আমাদের দেশে কোর্টও রায় দিয়ে মুক্তিযোদ্ধা বানাচ্ছেন। আমরা মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটিতে অমুক্তিযোদ্ধাদের নাম বাদ দিয়েছি। তারা কোর্টে গিয়ে রায় নিয়ে মুক্তিযোদ্ধা হচ্ছেন। মুক্তিযোদ্ধা তো বানানো যায় না। মুক্তিযোদ্ধা তো হতে হবে। তবে মুক্তিযোদ্ধা বানানোর প্রথা বাদ দিতে হবে। এটা বাতিল করতে হবে। ’

দৌলতদিয়া-পাটুরিয়ায় দ্বিতীয় পদ্মাসেতু নির্মাণের দাবি জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী এই সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি যে প্রতিশ্রুতি দেন তা পালন করেন। আশা করবো এই সেতু নির্মাণ কাজ দ্রুত শুরু হবে।