ডেঙ্গু: আরো ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮৭৭

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও সাতজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে তিনজন ঢাকার বাসিন্দা। এদিন ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে আরও ৮৭৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

আজ বৃহস্পতিবার (৩০ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ নিয়ে চলতি বছর ডেঙ্গুতে সারা দেশে এক হাজার ৬২২ জনের মৃত্যুর খবর জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে নভেম্বর মাসেই ২৭৪ জনের মৃত্যুর তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এ মাসে মোট ডেঙ্গু আক্রন্ত রোগীর সংখ্যা ৪০ হাজার ৭১৬ জন।

অক্টোবর মাসে ডেঙ্গুতে মৃত্যু হয়েছিল ৩৫৯ জনের। তাদের মধ্যে ৭৩৩ জনই ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। এ সময়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে ৯৭৮ জন।

গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু পরিস্থিতি নিয়ে এসব তথ্য জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে তিন লাখ ১১ হাজার ৮৯১ জন। বছরের একই সময়ে আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছে তিন লাখ ছয় হাজার ৭৯০ জন।

বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছে তিন হাজার ৪৭৯ জন ডেঙ্গু রোগী। তাদের মধ্যে ৯০৮ রোগী ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

 

Scroll to Top