ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৪

মশাবাহিত জ্বর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১৬৯৩ জনের মৃত্যু হলো।

এছাড়া গত একদিনে সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১১৪ জন। এর মধ্যে ঢাকায় ৩৩ জন ও ঢাকার বাইরে ৮১ জন। শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার (২৩ ডিসেম্বর) সকাল ৮টা পর্যন্ত এসব রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

আজ শনিবার (২৩ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে ১২৫ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৩৯ জন ও ঢাকার বাইরে ৮৬ জন।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। মৃত একজন ঢাকার বাইরে হাসপাতালে মারা যান।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এক হাজার ৬৯৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৯৭৫ জন ও ঢাকার বাইরে ৭১৮ জন।

চলতি বছরের ২৩ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন তিন লাখ ২০ হাজার ২৭২ জন। এর মধ্যে ঢাকায় এক লাখ নয় হাজার ৭৭৬ জন ও ঢাকার বাইরে দুই লাখ ১০ হাজার ৪৯৬ জন।

চলতি বছরের এ পর্যন্ত তিন লাখ ১৭ হাজার ৩৯৮ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় এক লাখ আট হাজার ৪৪০ জন ও ঢাকার বাইরে দুই লাখ আট হাজার ৯৫৮ জন।

বর্তমানে সারা দেশে এক হাজার ১৮১ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় ৩৬১ জন ও ঢাকার বাইরে ৮২০ জন।

এতে বলা বলা হয়, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৯ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার শূন্য শতাংশ। মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ২৮১ জন।

Scroll to Top