balbarde

দুই বছরের ধরে পায়ের ভেতর কাচের টুকরা, টের পাননি

বাঁ পায়ের ভেতরে ২ সেন্টিমিটার আয়তনের কাচের ভাঙা টুকরা। সেটি নিয়েই গত দুবছর অ্যাথলেটিক বিলবাও ও ঘানার হয়ে প্রায় শ’খানেক ম্যাচ খেলেছেন ইনাকি উইলিয়ামস। এসময় কাচের অস্তিত্ব টের পাননি তিনি। তবে কয়েক মাস আগে অস্বস্তি অনুভব করেন। এরপর অস্ত্রোপচার করে সেটি বের করা হয়।

ঘটনা দুই বছর আগের। এক ছুটিতে গিয়ে কাচ মাড়িয়েছিলেন ইনাকি। এ সময় তার পা কেটে কাচের একটি ভাঙা টুকরা ভেতরে ঢুকে পড়ে। সে সময় ২ সেন্টিমিটার আয়তনের কাচের ভাঙা টুকরাটি ভেতরে রেখেই সেলাই করে দিয়েছিল চিকিৎসকরা। যা এতদিন ধরে বয়ে বেড়িয়েছেন ইনাকি। তবে গত কয়েক মাস ধরে অস্বস্তি ও ব্যথা অনুভব করার পর এমআরআই করান তিনি। আর তখনই ধরা পড়ে কাচের ভাঙা টুকরাটি।

অস্ত্রোপচারের পর নিজের ইনস্টগ্রাম স্টোরিতে ভাঙা কাচের টুকরাটির ছবি পোস্ট করেন উইলিয়ামস। এরপর বিষয়টি নিয়ে গণমাধ্যমে কথা বলেন তার কোচ আরনেস্তো ভালভার্দে।

তিনি বলেন, ‘ইনাকি উইলিয়ামস তার পায়ের তলার অংশে দুই সেন্টিমিটার আয়তনের একটি কাচের ভাঙা টুকরা নিয়ে কোপা দেল রে জয়ের পাশাপাশি টানা ম্যাচ খেলার রেকর্ড ভেঙেছে। সে আমাকে ঘটনাটা বলার অনুমতি দিয়েছে কারণ, এটা বলার মতোই ব্যাপার। কয়েক মাস ধরেই সে বলছিল, (বাঁ পায়ে) ব্যথা পাওয়ার অংশে অস্বস্তি বোধ করছে।’

ভালভের্দে এরপর আরও বলেন, ‘কোপা দেল রে ফাইনালের পর সে এমআরআই করায়। তখন তার পায়ের ভেতরে কাচের টুকরাটি ছিল। (দুই বছর আগে) চিকিৎসকেরা দুই সেন্টিমিটার আয়তনের একটি কাচের টুকরা পায়ের ভেতরে রেখেই সেলাই করেছিল। সেটি হাড় এবং পেশি তন্তুর দিকে ক্রমশ এগিয়ে যাচ্ছিল।’

২০১৬ সালের এপ্রিল থেকে ২০২৩ সাল পর্যন্ত বিলবাওয়ের হয়ে টানা ২৫১ ম্যাচ খেলে লা লিগায় রেকর্ড গড়েছেন ২৯ বছর বয়সী ইনাকি। যদিও গত বছরের জানুয়ারিতে হাঁটুর চোটে থামে তার সে যাত্রা। ২০১৫ সালে বিলবাওতে যোগ দেয়ার পর ক্লাবটির হয়ে মোট ৪২১ ম্যাচ খেলে ৯৮ গোল করেছেন ইনাকি। দলের হয়ে জিতেছেন একটি কোপা দেল রে ও দুটি স্প্যানিশ সুপার কাপের শিরোপা।

Scroll to Top