১০ লাশ উদ্ধারের ঘটনায় গ্রেফতার ২ আসামি রিমান্ডে

কক্সবাজারের বাঁকখালী নদীর মোহনা সংলগ্ন নাজিরারটেক পয়েন্টে ট্রলার থেকে ১০ লাশ উদ্ধারের ঘটনায় গ্রেফতার দুজনের পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার দুপুরে সাত দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠানো হলে কক্সবাজার সদরের জ্যেষ্ঠ বিচারিক হাকিম শ্রীজ্ঞান তঞ্চঙ্গা পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মঞ্জুর হওয়া আসামিরা হলেন মাতারবাড়ির এলাকার ট্রলারমালিক বাইট্টা কামাল ও ট্রলারের মাঝি করিম সিকদার। গতকাল মঙ্গলবার তাদের গ্রেফতার করার কথা জানায় পুলিশ। এজাহারের উল্লেখ থাকার অপর দুই আসামি হলেন মাতারবাড়ির আনোয়ার হোসেন ও বাবুল মাঝি।

কক্সবাজার সদর থানায় ট্রলারমালিক সামশুল আলম ওরফে সামশু মাঝির স্ত্রী রোকেয়া বেগম বাদী হয়ে দায়ের করা মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই দূর্জয় বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেন।

দূর্জয় বিশ্বাস বলেন, আদালতের আদেশ পাওয়ার পর আজ থেকে তাদের রিমান্ডের নেওয়া হচ্ছে। একই সঙ্গে ঘটনায় এজাহারভুক্ত অপর ২ আসামিসহ জড়িতদের গ্রেফতারে পুলিশের পাঁচটি দল মাঠে কাজ করছেন।

প্রসঙ্গত, গত রোববার সকালে রশি দিয়ে ট্রলারটি টেনে কক্সবাজারের নাজিরারটেক মোহনায় নিয়ে আসেন স্থানীয় জেলেরা। খবর পেয়ে দুপুর ২টার দিকে ঘটনাস্থলে গিয়ে ১০ জনের লাশ উদ্ধার করে পুলিশ ও ফায়ার সার্ভিস। লাশগুলো ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে রাখা হয়। সেখান থেকে গত মঙ্গলবার ছয়জনের লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়।