আত্মসমর্পণ করে জামিন পেলেন ইমরান

ভাস্কর্য সরানোর প্রতিবাদ মিছিলে প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কটূক্তির’ অভিযোগে দায়ের করা মানহানির মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারির পর আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার।

বুধবার (১ নভেম্বর) সকালে ঢাকার প্রথম অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম শেখ ছামিদুল ইসলামের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন ইমরান। এরপরে ১০ হাজার টাকা মুচলেকায় বিচারক ইমরানের জামিন মঞ্জুর করেন।

আসামি ইমরান এইচ সরকারের পক্ষে জামিন শুনানি করেন আইনজীবী প্রকাশ বিশ্বাস ও জীবনানন্দ জয়ন্ত। অপরদিকে বাদীপক্ষে ছিলেন নোমান হোসাইন তালুকদার।

গত ২৬ অক্টোবর অভিযোগ গঠনের শুনানির ধার্য দিনে আদালতে উপস্থিত না থাকায় ডা. ইমরান এইচ সরকারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে এই আদেশ দেন আদালত।

ওই দিন মামলার অপর আসামি সনাতন উল্লাস আদালতে উপস্থিত হয়ে শুনানি পেছানোর আবেদন করেছিলেন। বিচারক তা মঞ্জুর করে ৪ জানুয়ারি অভিযোগ গঠনের শুনানির নতুন তারিখ ঠিক করে দেন।

ছাত্রলীগ নেতা গোলাম রব্বানীর দায়ের করা এ মামলার আর্জিতে বলা হয়, গত ২৮ মে ডা. ইমরান এইচ সরকারের নেতৃত্বে রাজধানীতে মশাল মিছিল থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে ‘কটূক্তি করা হয়’, তাতে বাংলাদেশের নাগরিক হিসেবে তিনি ক্ষুব্ধ, অপমানিত হয়েছেন।

গণজাগরণ মঞ্চের ওই মিছিল থেকে শেখ হাসিনার বিরুদ্ধে স্লোগান ওঠার পর ইমরানকে পেটানোরও হুমকি দিয়েছিলেন গোলাম রব্বানী। এরপরে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কয়েকজন ছাত্রলীগ নেতার উদ্যোগে একটি মিছিল পরবর্তী সমাবেশ থেকে ডা. ইমরান এইচ সরকারকে শাহবাগে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, ১ নভেম্বর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/পিকে