২৩ দিনে র‌্যাব হাতে গ্রেফতার ৫০০ ছাড়ালো

বিএনপির আন্দোলন ঘিরে সহিংসতার অভিযোগে রোববার (১৯ নভেম্বর) সারাদেশ থেকে ২৫ জনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। গত ২৮ অক্টোবর থেকে এ পর্যন্ত ৫২২ জনকে গ্রেফতার করেছে র‍্যাব। গতকাল রোববার (১৯ নভেম্বর) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি আরও জানান, সম্প্রতি রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে কতিপয় দুষ্কৃতকারী ও স্বার্থান্বেষী মহল হামলা এবং নাশকতার মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি করে জনমনে আতঙ্ক সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। ২৮ অক্টোবর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিলসহ দেশের বিভিন্ন স্থানে নৃশংস হামলা চালানো হয়। এছাড়া গণপরিবহন, ব্যক্তিগত পরিবহন ও সরকারি বিভিন্ন যানবাহন ভাঙচুর এবং অগ্নিসংযোগ করা আর প্রধান বিচারপতির বাসভবনে হামলা চালানো হয়। পরে বিভিন্ন কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মহাসড়কে অগ্নিসংযোগ, গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহন ভাঙচুর এবং অগ্নিসংযোগসহ বিভিন্ন নাশকতার ঘটনা ঘটায়।

র‍্যাবের এ কর্মকর্তা বলেন, রোববার ফেনী সদর এলাকায় অভিযান চালিয়ে নাশকতা ও সহিংসতার সঙ্গে জড়িত জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার, রাজধানীর যাত্রাবাড়ী থেকে থানা আহ্বায়ক এবং ওয়ার্ড বিএনপির সভাপতি রুহুল আমিন টিটু এবং খুলনার রূপসা থেকে জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক আজিজুর রহমানকে গ্রেফতার করা হয়। এছাড়া দেশের বিভিন্ন স্থান থেকে গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িত সর্বমোট ২৫ জনকে গ্রেফতার করা হয়। ২৮ অক্টোবর থেকে হামলা ও নাশকতাসহ পরবর্তীতে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত সর্বমোট ৫২২ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

 

Scroll to Top