তেজগাঁওয়ে ট্রেনে অগ্নিসংযোগকারীদের মধ্যে দুজন বিরোধী দলের: র‌্যাব

রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় সন্দেহভাজন ৪ থেকে ৫ জনের নাম ও ছবি পাওয়া গেছে বলে জানিয়েছেন র‌্যাব–৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ। তিনি জানান, এরই মধ্যে তাদের নজরদারিতে রাখা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনের ভিআইপি গেটে র‍্যাব-৩ এর সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান এই র‍্যাব কর্মকর্তা।

আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, অগ্নিসংযোগকারীদের মধ্যে দুজন বিরোধী দলের। বাকি দুজন ভাসমান। ভাসমানদের দিয়ে আগুন ধরানো হয়েছে বলে ধারণা র‍্যাবের।

অভিযুক্তরা নজরদারিতে রয়েছে বলেও জানান মহিউদ্দিন আহমেদ। বলেন, দু-একদিনের মধ্যে তাদের আইনের আওতায় আনা হবে।

র‌্যাব জানায়, প্রত্যক্ষদর্শী ও সংশ্লিষ্ট সূত্রের তথ্যের ভিত্তিতে সন্দেহভাজনদের ব্যাপারে তথ্য সংগ্রহ করা হয়েছে। প্রাথমিক তথ্য অনুযায়ী, তারা বিমানবন্দর বা আশপাশের কোনো স্টেশন থেকে ট্রেনে ওঠেন এবং তেজগাঁও এলাকায় নেমে যান।

মহিউদ্দিন আহমেদ বলেন, কমলাপুরসহ সকল স্টেশনে ডগ-স্কোয়াডসহ গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। প্রতিটি ট্রেন ছাড়ার আগে স্ক্যান করা হবে।

কেউ নাশকতা করার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন র‍্যাবের এই কর্মকর্তা।

গত মঙ্গলবার ভোরে রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনা ঘটে। ট্রেনের একটি বগি থেকে চারজনের মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের কর্মীরা।

 

Scroll to Top