চট্টগ্রামে ডাকাতির ঘটনায় মূলহোতা গ্রেফতার

মারামারির নাটক সাজিয়ে চট্টগ্রাম মহানগরীর জুবিলী রোড এলাকায় একটি ব্যবসা প্রতিষ্ঠানের দুই কর্মচারীকে মারধর করে ৯ লাখ ৮০ হাজার টাকা ডাকাতির ঘটনার মূলহোতা মিরাজ আহমেদকে (২৬) গ্রেফতার করেছে পুলিশ।

গত শনিবার (৩০ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে কোতোয়ালী থানাধীন ব্রীজঘাট বিআইডব্লিউটিএ অফিস এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মিরাজ কামাল আহমেদ ওরফে ডাইল কামালের ছেলে। তার বিরুদ্ধে ডবলমুরিং থানায় একটি হত্যা মামলাসহ সিএমপির কয়েকটি থানায় আরও একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম ওবায়দুল হক জাগো নিউজকে বলেন, গত ৯ জুলাই রিয়াজ উদ্দিন বাজার এলাকার একটি প্রতিষ্ঠানের দুই কর্মচারী ব্যাংকে টাকা জমা দিতে যাওয়ার সময় পূর্বপরিকল্পিভাবে মারামারির ঘটনা সাজিয়ে ওই দুই কর্মচারীকে মারধর করে ৯ লাখ ২০ হাজার টাকা লুট করা হয়। এ ঘটনায় ৫ জনকে গ্রেফতার করা হয়। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিল। তাদের জবানবন্দিতে মিরাজের নাম উঠে আসে। মিরাজ হলো ঘটনার মূল মাস্টারমাইন্ড। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মিরাজ জড়িত করে স্বীকার করেছে। তাকে আজ রোববার সকালে আদালতে পাঠানো হবে বলে জানান ওসি।

জানা যায়, গত ৯ জুলাই দুপুর ১২টার দিকে রিয়াজ উদ্দিন বাজারের নুর এন্টারপ্রাইজ নামের মোবাইল বিক্রির প্রতিষ্ঠানটির বিপণন প্রতিনিধি মোরশেদ আলম ও সহকারী ম্যানেজার ত্রিদিব বড়ুয়া প্রতিষ্ঠানের ৯ লাখ ২০ হাজার টাকা জুবিলী রোডের একটি ব্যাংকে জমা দিতে যান। এরমধ্যে সোয়া ১২টার দিকে জুবিলী রোডের রয়েল টাওয়ারের সামনে ৭-৮ জন মিলে তাদের মারধর করে রক্তাক্ত করে ও ধারালো ছোরার ভয় দেখিয়ে টাকাভর্তি ব্যাগটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় নুর এন্টারপ্রাইজের মালিক নুর মো. ইয়াছিন কবির বাদী হয়ে ওই দিনই কোতোয়ালী থাানায় ডাকাতির অভিযোগে মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ ঘটনাস্থলের আশেপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ ও পর্যালোচনা করে প্রথমে চারজনকে পরে আরও একজনকে গ্রেফতার করে কোতোয়ালী থানা পুলিশ।

Scroll to Top