নাশকতার মামলায় বাগেরহাট কারাগারে থাকা যুবদল নেতার মৃত্যু

বাগেরহাটে নাশকতার মামলায় কারাগারে থাকা কামাল হোসেন (৪৩) নামের এক যুবদল নেতার মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার রাতে তিনি অসুস্থ হয়ে পড়েন। রাত সোয়া ১১টার দিকে বাগেরহাট জেলা হাসপাতালে নেওয়ার পর চিকিৎসকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।

আটক কামাল হোসেন মিজান খুলনা মহানগর যুবদলের নির্বাহী কমিটির সদ্য ছিলেন। তিনি বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার সানকিভাঙ্গা গ্রামের মোকলেছুর রমহানের ছেলে। আটকের পর তিনি ৫৩ দিন ধরে বাগেরহাট জেলা কারাগারে ছিলেন। বুধবার দুপুরে কামাল হোসেনের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

বাগেরহাট জেলা বিএনপির আহবায়ক ইঞ্জিনিয়ার আকরাম হোসেন তালিম ও জেলা বিএনপির সাবেক সভাপতি এমএ সালাম বলেছেন যুবদল নেতা কামাল হোসেন মিজান মূলত খুলনার রাজনীতির সাথে যুক্ত ছিলেন। নভেম্বও মাসে তিনি গ্রামে বেড়াতে আসলে বাড়ী থেকে পুলিশ তাকে আটক করে একটি নাশকতার মামলায় গ্রেফতার দেখান। সেই থেকে তিনি কারাগারে আটক ছিলেন।

বাগেরহাট সদর হাসপাতালে ওই রাতে জরুরি বিভাগের দায়িত্ব পালনকারী চিকিৎসক ফয়সাল ইসলাম জানান, কারাগার থেকে মৃত অবস্থায় কামাল হোসেন নামের এক হাজতিকে কারারক্ষীরা হাসপাতালে নিয়ে আছে। তবে মৃত্যুর কারণ ময়না তদন্ত রিপোর্টের পর বলা যাবে বলে তিনি জানান।

কারাগারের ভারপ্রাপ্ত সুপার শংকর কুমার মজুমদার জানান, গত রাতে কামাল হোসেন নামের এক হাজতি হঠাৎ ঘুমের মধ্যে অজ্ঞান হয়ে পড়লে তাকে বাগেরহাট সদর হাপসাতালে প্রেরন করা হয়। মঙ্গলবার সারাদিন তিনি সুস্থ ও স্বাভাবিক ছিলেন। তিনি আগেও একবার অসুস্থ হয়ে পড়েছিল। এলার্জি, গ্যাস্ট্রিকসহ বিভিন্ন সমস্যা ভুগছিলো তিনি।

Scroll to Top