বরগুনার সকল রুটে চলছে বাস ধর্মঘট, বিপাকে পড়েছেন যাত্রীরা

বরগুনা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদকের ওপর হামলা ও অফিস ভাঙচুরের প্রতিবাদে আজ সোমবার (২২ জানুয়ারি) সকাল থেকে জেলার সকল রুটে শুরু হয়েছে অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট।

সকাল থেকেই টার্মিনাল থেকে ছেড়ে যায়নি কোনো বাস। চালক ও সহকারীরা জানান, ফেস্টুন সাঁটানোকে কেন্দ্র করে রোববার রাতে বরগুনা জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি গ্রুপের কার্যালয়ে হামলার শিকার হন সংগঠনটির সাধারণ সম্পাদক মো. ছগীর। এসময় ভাঙচুর করা হয় কার্যালয়টিও।

বরগুনা বাস মালিক সমিতির ক্যাশিয়ার কবির মিয়া জানান, রবিবার (২১ জানুয়ারি) রাত সোয়া দশটার দিকে বরগুনা-১ আসনের নবনির্বাচিত জাতীয় সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকুর একটি বিলবোর্ড বরগুনা বাস টার্মিনাল ভবনে টাঙাতে গেলে বোর্ডটি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ছগীর হাওলাদারের পার্ক করা প্রাইভেট গাড়ির উপর পড়লে গাড়িটির ব্যাপক ক্ষতি সাধন হয়। এর প্রতিবাদ করায় সড়ক পরিবহন মালিক সমিতির সেক্রেটারি ইমাম হাসান শিপন জমাদ্দারের নেতৃত্বে বার চৌদ্দ জনের একটি দল এসে অতর্কিতভাবে বাস মালিক সমিতির সেক্রেটারি ছগীর ও তার সাথে থাকা পরিবারের উপর সন্ত্রাসী হামলা চালায় ও সমিতির অফিস কক্ষ ভাঙচুর করে। আহত ছগীর বর্তমানে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ক্যাশিয়ার কবীর আরও জানান, যতদিনে এই সন্ত্রাসী হামলার বিচার না হবে, হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া না হবে, ততদিন এই বাস ধর্মঘট অব্যাহত থাকবে।

এদিকে ধর্মঘটের কারণে বিপাকে পড়েছেন যাত্রী সাধারণ। ঢাকাসহ বিভিন্ন রুটের যাত্রীরা বাস টার্মিনালে এসে হতাশ হচ্ছেন। জরুরী কাজ থাকলেও যেতে পারছেন না তারা। তারা বলেন যাত্রীদের ভোগান্তির অবসান ঘটাতে হলে এই অযাচিত ঘটনার অবসান হওয়া প্রয়োজন।

Scroll to Top