আনসারের লাল নিশানে দুর্ঘটনা থেকে বাঁচল হাজার ট্রেনযাত্রী

নরসিংদীর পলাশ উপজেলায় অল্পের জন্য বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে আন্তনগর উপকূল এক্সপ্রেস ট্রেন। ট্রেনটি আসার পথে ভাঙা ছিল রেললাইন।

রেললাইনে বড় ফাটল দেখে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার ভিডিপির সদস্যরা লাল নিশান দেখিয়ে ট্রেনটির গতিরোধ করে দেয়। এতে দুর্ঘটনা থেকে রক্ষা পায় ট্রেন ও এর হাজারো যাত্রী।

গতকাল রোববার সকাল সাড়ে ১১টার দিকে ঘোড়াশাল পৌর এলাকার চামড়াব ও জিনারদীর বরাব রেলক্রসিংয়ের মাঝামাঝি স্থানে এই ঘটনা ঘটে। রেললাইন মেরামতের পরে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

আনসার ভিডিপির দলনেতা মেহেদী হাসান জানান, প্রতিদিনের মতো রোববার সকাল থেকে রেললাইনের নিরাপত্তার দায়িত্ব পালন করে আসছিলেন তারা। সকাল সাড়ে ১১টার দিকে চামড়াব রেলক্রসিং পার হয়ে সামনের দিকে গিয়ে ৫ থেকে ৭ ইঞ্চি রেললাইন ফাঁকা দেখতে পান তারা।

এ সময় নোয়াখালী থেকে ছেড়ে আসা ঢাকাগামী উপকূল এক্সপ্রেস ট্রেন ঘটনাস্থলের দিকে আসতে দেখা যায়। পরে দ্রুত লাল নিশান দেখিয়ে ট্রেনটির গতিরোধ করেন তারা।

পলাশ উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা শহিদুজ্জামান রাজু বলেন, ঘটনা শোনার পর রেলওয়ের প্রকৌশলী বিভাগের দায়িত্বরত কর্মকর্তাকে জানানো হয়।

তিনি আরও বলেন, এটি কোনো নাশকতা নয়। শীতের কারণে রেললাইনে এমন ফাটল দেখা দিয়ে থাকে। তাই আমাদের সদস্যদের দায়িত্ব পালনে আরও তৎপর থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে।

জিনারদী রেলওয়ে স্টেশনমাস্টার বরকত হোসেন জানান, খবর পেয়ে দ্রুত মিস্ত্রিরা গিয়ে লাইন মেরামত কাজ শুরু করে। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

Scroll to Top