জুরাইন-পোস্তগোলায় জুতার পাইকারী মার্কেটে অভিযান ও জরিমানা

জুরাইন ও পোস্তগোলা এলাকায় জুতার পাইকারী মার্কেটে নামীদামী ব্র্যান্ডের নকল পণ্যের বিরুদ্ধে বিশেষ অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ মঙ্গলবার রাজধানীর এ দুই এলাকায় অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় আলম সুপার মার্কেটের দ্বিতীয় তলায় এপেক্স লোগো নকল করে বিভিন্ন নামে স্যান্ডেল তৈরি করতে দেখা যায়। এসব সেন্ডেল তৈরির বিভিন্ন উপকরণ স্পটে ধ্বংস করা হয় এবং অভিযুক্ত কারখানা মালিককে এক লাখ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি উক্ত প্রতিষ্ঠানের উৎপাদন কার্যক্রম জনস্বার্থে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বলছে, উক্ত প্রতিষ্ঠানে অবৈধভাবে দেশের নামীদামী ব্র্যান্ডের জুতা নকল করে এডেক্স, এপেক্স, এপোএক্স কিংবা বালা নামক জুতা উৎপাদন করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব মোঃ আব্দুস সালাম এবং জনাব মোঃ শাহ আলম বলেন, নামকরা ব্র্যান্ডের লােগাে হুবহু নকল করে অনুমােদনহীন এসব পণ্য বাজারজাত করায় এই বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এই সময় ব্যবসায়ীদের সর্তক করার পাশাপাশি এ ধরনের নকল পণ্যের বিরুদ্ধে আরো জোরালো অভিযান চালানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ভোক্তা অধিকারের এই কর্মকর্তারা।

Scroll to Top