রাজধানীতে একপশলা বৃষ্টিতে রোজায় স্বস্তি

মাহে রমজানের ২৭ দিনে হঠাৎ বৃষ্টি কিছুটা হলেও স্বস্তি এনে দিয়েছে রাজধানীবাসীর। আজ রোববার (৭ এপ্রিল) সকাল থেকেই আকাশ ঢেকে যায় কালো মেঘে, নামতে শুরু করে গুঁড়িগুঁড়ি থেকে মাঝারি বৃষ্টি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত (বিকেল সাড়ে ৪টা) রাজধানীর মহাখালী, শাহীনবাগ, আগারগাঁও, মোহাম্মদপুর, ফার্মগেট ও গুলশান এলাকায় বৃষ্টি হচ্ছে। পুরান ঢাকায় হালকা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। এতে করে ভ্যাপসা গরম থেকে কিছুটা হলেও স্বস্তি পেয়েছে নগরবাসী। বৃষ্টির কারণে ধুলাবালি থেকেও নিস্তার মিলেছে।

গুলশান এলাকার বাসিন্দা জাকিয়া আফরোজ জানিয়েছেন, সকাল থেকেই আকাশ ঢেকে যায় কালো মেঘে। তারপর নামতে শুরু করে গুঁড়িগুঁড়ি বৃষ্টি। মাত্র ১৫-২০ মিনিটের মতো বৃষ্টি হয়েছে, এতেই অনেকটা স্বস্তি এনে দিয়েছে।

আবহাওয়া অফিসের দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বাড়তি অংশ হিমালয় পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও তার কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

যার ফলে রোববার (৭ এপ্রিল) সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ ছাড়াও বৃষ্টিপাতের প্রবণতা পরবর্তী ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

বৃষ্টির ফলে রোববার সারাদেশে তাপমাত্রা কমতে পারে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া পাবনা ও চুয়াডাঙ্গা জেলায় তীব্র তাপপ্রবাহ; বরিশাল, পটুয়াখালী ও রাঙ্গামাটি জেলাসহ রাজশাহী ও খুলনা বিভাগের অবশিষ্টাংশ, রংপুর ও ঢাকা বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

Scroll to Top