Prime Minister Sheikh Hasina 1

অর্থনীতির বিষয় বুঝি না, শুধু মানুষের কল্যাণ বুঝি: প্রধানমন্ত্রী

যুদ্ধের কারণে বিশ্ব বাজারের অস্থিরতায় দেশীয় অর্থনীতিতে চাপ বাড়ছে বলে জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এই চাপ সামাল দিয়ে বাজেট বাস্তবায়নে ঝামেলা হবে না বলেও আশ্বস্ত করেছেন সরকার প্রধান।

শুক্রবার (১৭ মে) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন প্রাঙ্গণে বাংলাদেশ অর্থনীতি সমিতির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা জানান, দেশ যখন এগিয়ে যাচ্ছিলো, তখন বৈশ্বিক কিছু ইস্যুতে দেশীয় অর্থনীতিতেও চাপ বাড়ছে। তবুও সব সামাল দেয়ার চেষ্টা চলমান রেখেছে সরকার।

টেকসই উন্নয়নের মাধ্যমে আগামীর বাংলাদেশকে এগিয়ে নিতে অর্থনীতিবিদদের নিজস্ব গবেষণা-নীতি অনুসরণের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সব বাধা অতিক্রম করে নিজেদের বুদ্ধি-অভিজ্ঞতায় দেশকে এগিয়ে নিতে কাজ করতে হবে অর্থনীতিবিদদের। দেশকে এগিয়ে নিতে সরকারের পাশে থাকতে হবে।

অর্থনীতির সূক্ষ্ম ও জটিল বিষয় আমি বুঝি না, কিন্তু কীভাবে দেশের মানুষের কল্যাণ করতে হয় এটা বুঝি জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমি আজ অর্থনীতি সমিতির প্রোগ্রামে আসছি। এখানে অনেকের অনেক বড় বড় ডিগ্রি আছে। আমার কিন্তু তা নেই। আমি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএ পাস করেছি। অর্থনীতির সূক্ষ্ম ও জটিল বিষয়াদি আপনাদের মতো আমি বুঝি না। এতটুকু বুঝি কীভাবে দেশের মানুষের কল্যাণে কাজ করতে হয়। কীভাবে মানুষের উপকার হবে। আমার বাবা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছ থেকেই আমি এটা শেখেছি।

এর আগে দেশের বিভিন্ন স্থান থেকে আসা খ্যাতনামা অর্থনীতিবিদদের উপস্থিতিতে সমিতির পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয় প্রধানমন্ত্রীকে।

Scroll to Top