court

দুর্নীতির মামলায় সাব-রেজিস্ট্রারসহ দুজনের কারাদণ্ড

দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় সাবেক সাব-রেজিস্ট্রার ও সার্ভেয়ারের কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে দুজনকে পৃথকভাবে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন আদালত।

মঙ্গলবার (২১ মে) দুপুরে কুষ্টিয়ার জেলা ও দায়রা জজের (বিশেষ আদালত) বিচারক মো. আশরাফুল ইসলাম এ রায় ঘোষণা করেন। কুষ্টিয়া দুদকের আইনজীবী অ্যাডভোকেট আল মুজাহিদ মিঠু সময় সংবাদকে এ তথ্য নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- মেহেরপুর সদর উপজেলার সাব-রেজিস্ট্রার (বর্তমানে অবসরপ্রাপ্ত) ও বরগুনা সদর উপজেলার সিংড়াবাড়ী এলাকার মৃত আবুল হাসেম হাওলাদেরর ছেলে আব্দুস সাত্তার এবং মেহেরপুর সদর উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার (বর্তমানে বরখাস্ত) ও মেহেরপুর পৌর এলাকার মৃত ইছাহক আলীর ছেলে আব্দুল মজিদ। এদের মধ্যে সাত্তারের তিন বছর ও মজিদের ছয় বছর কারাদণ্ড দেয়া হয়।

দুদক সূত্র জানায়, মেহেরপুর সদর উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার আব্দুল মজিদ সরকারি কর্মচারী হওয়ার সুযোগ নিয়ে ভূমিহীনদের খাসজমি বন্দোবস্ত দেয়ার কবুলিয়ত রেজিস্ট্রেশনের কাজ করে জালিয়াতির মাধ্যমে ১৮টি দলিল সম্পাদন করে। এ ঘটনায় মেহেরপুর উপজেলা ভূমি অফিসের সাবেক প্রধান সহকারী কাম হিসাব রক্ষক (বর্তমানে মৃত) বাদী হয়ে মেহেরপুর সদর থানায় একটি মামলা করেন।

পরে এ মামলায় তদন্ত শুরু করেন দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার সহকারী পরিচালক শহীদুল ইসলাম মোড়ল। তার বদলিজনিত কারণে পরবর্তীতে তদন্ত করেন দুদক সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ-পরিচালক আব্দুল গাফ্ফার। মামলার তদন্ত শেষে ২০১৭ সালের ১০ জুলাই আদালতে অভিযোগ পত্র জমা দেন দুদকের তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ বিচারকার্য শেষে মঙ্গলবার এ মামলায় রায়ের দিন ধার্য করেন আদালত।

Scroll to Top