college11

শ্রেণিকক্ষে যৌন হয়রানি, বরখাস্তের দাবিতে বিদ্যালয়ে তালা

দিনাজপুরের বিরামপুরে শ্রেণিকক্ষে যৌন হয়রানির অভিযোগে দুই শিক্ষককে বরখাস্তের দাবিতে ছাত্রছাত্রী ও অভিভাবকরা বিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছেন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে রোববার (২৬ মে) বিকেলে বিরামপুর উপজেলার একইর মঙ্গলপুর উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা ও অভিভাবকরা সূত্রে গেছে, ওই বিদ্যালয়ের আইসিটির সহকারী শিক্ষক ফরিদ হোসেন ও সহকারী শিক্ষক (ধর্ম) মতিয়ার রহমান শ্রেণিকক্ষে পাঠদানের সময় প্রায়ই ছাত্রীদের সঙ্গে অশোভন আচরণ করেন। তারা বিষয়ভিত্তিক পাঠদান বাদ দিয়ে অশালীন ও আপত্তিকর বিষয়ে কথাবার্তা বলেন। কৌশলে ছাত্রীদের স্পর্শকাতর স্থানে হাত দেন।

বিষয়টি এক ছাত্রী গত ২৩ মে বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ও থানায় লিখিত অভিযোগ দায়ের করেন অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা নির্বাহী অফিসার তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।

সেই তিন সদস্য কমিটি রোববার (২৬ মে) বিদ্যালয়ে গিয়ে ছাত্রছাত্রী ও শিক্ষকদের বক্তব্য লিপিবদ্ধ করে দুপুরে চলে আসেন। তবে অভিযুক্ত শিক্ষকদের বহিষ্কার না করায় শিক্ষার্থী ও অভিভাবকরা ফুঁসে ওঠে বিক্ষোভে ফেটে পড়ে এবং বিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়।

একইর মঙ্গলপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক-ই-আজম জানান, ঘটনার পরিপ্রেক্ষিতে থানা পুলিশকে সংবাদ দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিরামপুর উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনীম আওন জানান, ‘গত (২৩ মে) বিষয়টি এক ছাত্রী লিখিত অভিযোগ দেন। অভিযোগ পাওয়ার পর তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। তিন সদস্যের তদন্ত কমিটি রোববার ওই বিদ্যালয়ে তদন্ত করতে গেলে শিক্ষার্থী ও অভিভাকরা আজকেই অভিযুক্ত দুই শিক্ষককে বরখাস্তের দাবি জানান। তবে অভিযুক্ত শিক্ষকদের বহিষ্কার না করায় শিক্ষার্থী ও অভিভাবকরা ফুঁসে ওঠে বিদ্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।

Scroll to Top