police coerban

পুলিশের ওপর হামলা চালিয়ে আসামি ছিনতাই, ওসিসহ আহত ৫

চট্টগ্রামের আনোয়ারায় পুলিশের কাছ থেকে মোজাম্মেল হক ওরফে গাছ মোজাম্মেল নামে আটক এক আসামিকে ছিনিয়ে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তদের হামলায় কর্ণফুলী থানার ওসিসহ ৫ পুলিশ সদস্য আহত হয়েছেন। ভাঙচুর করা হয়েছে পুলিশের গাড়িও। পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৮ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়েছে পুলিশ। পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে আছে।

শনিবার (৮ জুন) রাত ১২টার দিকে উপজেলার চাতরী চৌমুহনী বাজারের ভোজন বাড়ি রেস্টুরেন্টের সামনে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আসামি মোজাম্মেল হক ওরফে গাছ মোজাম্মেল যুবলীগ নেতা ও নবনির্বাচিত আনোয়ারা উপজেলা চেয়ারম্যানের অনুসারী। স্থানীয়রা জানায়, সাদা পোশাকে কয়েকজন পুলিশের সদস্য ভোজন বাড়ি রেস্টুরেন্টে অবস্থান নেয়। পরবর্তীতে মোজাম্মেলের উপস্থিতি নিশ্চিত করে তাকে আটক করে পুলিশ সদস্যরা।

পুলিশের ভ্যানে তোলার সময় মোজাম্মেলের অনুসারী নেতাকর্মীরা গিয়ে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শেষে হামলা চালিয়ে মোজাম্মেলকে ছিনিয়ে নিয়ে যায়। পরবর্তীতে বিভিন্নভাবে পুলিশ এলাকাটি ঘেরাও করতে চাইলেও মোজাম্মেলের অনুসারীদের তাড়ার মুখে তা সম্ভব হয়নি।

সরেজমিনে অবস্থান করে দেখা যায়, এ ঘটনায় পর কয়েকশ লোক জড়ো হয়ে চাতরী চৌমুহনীর বিভিন্ন স্পটে মিছিল করে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ১৮ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। এ সময় মোজাম্মেলের তিনজন অনুসারী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

ঘটনার বিষয়ে জানতে চাইলে আনোয়ারা সার্কেলের সহকারী পুলিশ কমিশনার সোহানুর রহমান সোহাগ বলেন, ‘শুক্রবার সেন্টার এলাকায় সংঘর্ষের ঘটনায় কর্ণফুলী থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলার আসামি মোজাম্মেলকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় পুলিশের ওপর হামলা হয়েছে।’

উল্লেখ্য, শুক্রবার (৭ জুন) বিকেলে উপজেলার বন্দর সেন্টার এলাকায় সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও বর্তমান অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের অনুসারীদের মাঝে সংঘর্ষে ঘটনা ঘটে। এতে আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ভূমিমন্ত্রীর অনুসারী এম এ মান্নান চৌধুরীসহ ৬ জন আহত হয়।

Scroll to Top