নারায়ণগঞ্জে বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ

বোনাসের দাবিতে নারায়ণগঞ্জের মদনপুরের একটি পোশাক কারখানার শ্রমিকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে। সোমবার (১০ জুন) বিকেল ৪ টায় নারায়ণগঞ্জের বন্দরের লারিজ নামক একটি পোশাক কারখানার শ্রমিকরা এই আন্দোলন করে।

প্রথম দিকে শ্রমিকদের আন্দোলন কারখানার ভেতরে থাকলেও এক পর্যায়ে বিকেল সাড়ে ৬টায় তারা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নেমে আসে। এতে মহাসড়কের চট্টগ্রামমুখী লেনে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। পরে মালিক পক্ষের আশ্বাসে রাত ৮টায় শ্রমিকরা মহাসড়ক থেকে সরে আসলে যান চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে হাইওয়ে কাঁচপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ট্রাফিক পরিদর্শক শরফুদ্দিন জানান, বিকেল আনুমানিক ৪টার দিকে মদনপুরের লারিজ গার্মেন্টসের শ্রমিকরা বোনাসের দাবিতে আন্দোলন শুরু করে। একপর্যায়ে তারা মহাসড়কে নেমে এসে সড়ক অবরোধ করে রাখে। মালিক পক্ষ দুইদিন পরে বোনাস দিবে। কিন্তু শ্রমিকদের দাবি ছিল- মঙ্গলবার (১১ জুন) বোনাস দিতে হবে। এই বিষয় নিয়ে মালিক শ্রমিক মতবিরোধের জেরে শ্রমিকরা মহাসড়কে নেমে আসে। পরবর্তীতে মালিক পক্ষ রাত ৮টায় শ্রমিকদের দাবি মেনে নিলে তারা অবরোধ তুলে নেয়। পরে মহাসড়কে ধীরে ধীরে যান চলাচল স্বাভাবিক হতে থাকে।

Scroll to Top