প্রাণঘাতী করোনা থেকে বাঁচতে বেশি করে ঘুমান: মাওলানা ফজলুর রহমান

করোনার ওষুধ আবিষ্কার করতে দিন রাত পরিশ্রম করছে গোটা বিশ্বের বিজ্ঞানীরা। আর সেই ঘুমই নাকি করোনার ওষুধ! এমনটাই দাবি পাকিস্তানের জমিয়তে উলামায়ে ইসলাম একাংশের প্রধান ও বিরোধী দলীয় নেতা মাওলানা ফজলুর রহমান। পাকিস্তান ও মুসলিম বিশ্বের রাজনীতিতে এখন বেশ আলোচিত নাম।

\’আমরা যত বেশি ঘুমাবো, ভাইরাসও তত ঘুমাবে। তখন আর ক্ষতি করতে পারবে না।\’ মঞ্চে দাঁড়িয়ে এমনই দাবি করলেন পাকিস্তানের এই ধর্মগুরু।

করোনাভাইরাসের প্রতিষেধক যা আবিষ্কার হয়েছে, সবই পরীক্ষামূলকভাবে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, করোনা প্রতিষেধক তৈরি কার্যত অসম্ভব। দিশেহারা মানুষ। এই সময় অনেকই করোনা রুখতে ‘টোটকার’ নিদান দিয়েছেন। কেউ বলছেন সূর্যের আলোয় করোনায় দমন করা যায়, কেউ সর্ষের তেলেও করোনার হাত থেকে বাঁচার উপায় দিচ্ছেন। কিন্তু কোনও প্রমাণ নেই। এবার নতুন তত্ত্ব! করোনাভাইরাসকে ঘুম পাড়ালেই বাঁচা যাবে। কিন্তু কীভাবে? তিনি বলছেন, ঘুমের কথা চিকিৎসকরাই বলছেন। যখন আমরা মারা যাব, ভাইরাসও আমাদের সঙ্গে মারা যাবে।\”

পাকিস্তানে এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত ১ লাখ ৪৪ হাজার ৪৭৮। ২ হাজার ৭২৯ জনের মৃত্যু হয়েছে। যা দেখে বোঝা যায় বিশ্বের বাকি করোনা আক্রান্ত দেশগুলোর মতো বেকায়দায় পাকিস্তানও।
: জি নিউজ