বিয়েতে উপহার পাওয়া একে-৪৭ বিক্রি করলেন আইএস নারী!

বিয়েতে অনেকেই অনেক দামি ও অনেক সুন্দর সুন্দর উপহার পেয়ে থাকেন তবে একে- ৪৭ উপহার পাওয়ার ঘটনা খুব বিরল। বেশ কয়েক বছর আগে আইএসে যোগ দিয়েছিলেন এক জার্মান নারী। তবে ফিরেও এসেছিলেন। কিন্তু ফিরে এসে পড়েছেন মহা অর্থসংকটে। যার জন্য বিক্রি করে দিতে হয়েছিলো বিয়েতে স্বামীর দেওয়া উপহার পাওয়া একে-৪৭ বন্দুকটি। ঘটনাটি এভাবেই বলছিলেন এক জার্মান আইনজীবী।

আজ বৃহস্পতিবার (২০ আগস্ট) গণমাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে এ আইনজীবী বলেন, জিনিপ জি নামের এই জার্মান নারী মোট তিনবার সন্ত্রাসী সংগঠন আইএসে যোগ দিয়েছিলেন। যা দেশের চলমান আইনে দেশবিরোধী ও যুদ্ধচুক্তি ভঙ্গকারী হিসেবে বিবেচিত।

আইনজীবী আরো বলেন, এই নারী সন্ত্রাসী সংগঠন আইএসে যোগ দেওয়ার উদ্দেশ্যে ২০১৪ সালের সেপ্টেম্বরে সিরিয়াতে গিয়েছিলেন। সেখানে এক চেচেন যোদ্ধাকে বিয়ে করে পরিবার থেকে দূরে সরে যান। জানা যায়, সে তাঁর এক জার্মান বন্ধুর সাথে আইএসে যোগ দেওয়া নিয়ে তর্ক করেছিলেন। নিরাপত্তার স্বার্থে এই ব্যক্তির পরিচয় প্রকাশ করা হচ্ছেনা।

প্রথম স্বামী মারা যাওয়ার পর দেশদ্রোহে অভিযুক্ত এই নারী ২০১৫ সালের অক্টোবরে এক জার্মান আইএস যোদ্ধাকে বিয়ে করে রাকায় চলে যান। পরে এই দম্পত্তি আবারো জার্মানিতে ফিরে আসেন। ফিরে এসে তারা আইএস থেকে পালিয়ে আসা এক ব্যক্তির বাড়ি দখল করে বসবাস শুরু করেন। যা আন্তর্জাতিক আইনে যুদ্ধাপরাধ ও দস্যুতার শামিল।

আইনজীবী আরো জানান, এই নারী তাঁর স্বামীকে বিয়েতে একটি কালাশনিকভ বন্দুক উপহার চেয়েছিলেন। পরে তিনি সেটি পরিচালনা শিখেন। যদিও চরম অর্থকষ্টে সেটি কয়েক সপ্তাহ পরেই বিক্রি করতে বাধ্য হন।

২০১৭ সালে তার স্বামী মারা যায়। তখন কুর্দিশ যোদ্ধারা তাকে আটক হন। কিন্তু তিনি সেখান থেকে পালিয়ে আসেন। তবে ফেব্রুয়ারি মাসে সে আবারো তুরস্কে আটক হয়। পরে তাকে গ্রেফতার করে জার্মানিতে ফিরিয়ে আনা হয়। বর্তমানে সে জেলে আছে।

: আল আরাবিয়া