ভালবাসার উপহারঃ বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার প্রেমিক যুগল

ভালোবাসা একটি মানবিক অনুভূতি এবং আবেগকেন্দ্রিক একটি অভিজ্ঞতা। বিশেষ কোন মানুষের জন্য স্নেহের শক্তিশালী বহিঃপ্রকাশ হচ্ছে ভালোবাসা। তবুও ভালোবাসাকে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে ভাগ করা যায়। আবেগধর্মী ভালোবাসা সাধারণত গভীর হয়। পৃথিবীর সর্বশ্রেষ্ঠ উপহার ভালবাসা। একে পাথেয় করে বহু মানুষ বহু দুর্গম পথ অতিক্রম করেছে। তবে ব্যতিক্রমী একটি ঘটনা দেখা গেলো পাকিস্তানের লাহোরে।

লাহোর বিশ্ববিদ্যালয়ের এক অবাক করা ঘটনা বিশ্বের কাছে নজির। দ্য ডনের খবর অনুসারে লাহোর বিশ্ববিদ্যালয় এক অনন্য ঘটনার নজির হয়ে থাকল। ভালবাসা জাহির করতে গিয়ে শাস্তি পেতে হলো পড়ুয়া যুগলকে। তারা প্রকাশ্যে ভালবাসা জাহির করেছিলেন। তরুনীটি হাটু মুড়ে তার প্রেমিককে বলেছিলেন, আমি তোমাকে ভালবাসি।

এই ঘটনা প্রকাশ্যে আসার পরই দুজনকেই বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করা হয়। সোশ্যাল মিডিয়াতে ইতিমধ্যেই এই ভিডিওটি ভাইরাল হয়েছে। নিজের প্রেমিকের জন্য লাল গোলাপ নিয়ে এসেছিলেন তরুনী। তাদের এই কাজে উল্লাসে ফেটে পড়ে তাদের সহপাঠীরাও। গোটা ঘটনাটিকে ক্যামেরাবন্দি করাও হয়। প্রেমিকাকে বুকে জড়িয়ে ধরে প্রেমিক তার ভালবাসা গ্রহণও করেন। তবে এই ভিডিওটি ভাইরাল হতেই কপাল পুড়লো দুজনেরই। দুজনকেই বহিস্কার করা হল। ঘটনার প্রতিবাদে সরব হন নেটিজেনদের একাংশ।

পাকিস্তানে এই যুগলের ভালবাসায় কেন কর্তৃপক্ষের আপত্তি না নিয়ে সরব হয়েছেন অনেকেই। বলিউডের নানা ছবির অংশ তুলে ধরে কটাক্ষ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের দিকে। তারা জানিয়েছে পাকিস্তান যদি ভালোবাসা মেনে নিতে না পারে তাহলে তারা কিভাবে বিশ্বের দরবারে ভালোবাসাকে ছড়িয়ে দেবে। এতগুলি কটাক্ষের মুখে বেশ কিছুটা চাপে পড়ে গিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও। তারা সরাসরি এবিষয়ে মুখে কুলুপ এটেছে। বিশ্ববিদ্যালয়ের অন্দরেও অন্য কোনো পডুয়াকে এবিষয়ে মন্তব্য করতে বারণ করা হয়েছে। সবমিলিয়ে সরগরম লাহোর বিশ্ববিদ্যালয়।