বিয়ের পোশাকে করোনা টিকা নিয়ে ভাইরাল তরুণী

বিয়ের গাউন পরে বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে সম্প্রতি ভাইরাল হয়েছেন যুক্তরাষ্ট্রের বাল্টিমোরের তরুণী সারাহ স্টাডলি। মার্কিন গণমাধ্যম ওয়াশিংটন পোস্ট জানায়, সারাহ স্টাডলি ও ৩৯ বছর বয়সী ব্রায়ান হার্লার ২০১৯ সালের নভেম্বরে বাগদান পর্ব সম্পন্ন করেন। এরপর তারা ২০২০ সালে বিয়ের পরিকল্পনা করেন এবং পাশাপাশি ১০০ জন অতিথিকে আমন্ত্রণ জানিয়ে সান দিয়েগোতে একটি জাঁকজমক পূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে বিয়ে করবেন বলেও ঠিক করেন। কিন্তু গত বছর করোনা মহামারির কারণে সব কিছু প্রায় থেমে যায়। পালটে যায় পৃথিবীর চেনা ছবিটাও। ফলে তাদেরকেও এই পরিকল্পনা বাদ দিতে হয়।

যদিও তারা নভেম্বরে একটি ছোটখাটো আয়োজনে সান দিয়েগো কাউন্টির ক্লার্ক অফিসের বাইরে বিয়ে করেন। সেখানে বিয়ের ঐতিহ্যবাহী পোশাক পরেন তারা। এরপর এক ছোট্ট ডিনারের আয়োজন করা হয়; যেখানে অল্প কিছু ঘনিষ্ঠ আত্মীয় উপস্থিত ছিলেন। তবে ওই দম্পতি তাদের অধরা স্বপ্নকে পূরণ করার আশায় পরিবার ও বন্ধুদের নিয়ে একটা বড় আকারের আড়ম্বরপূর্ণ রিসেপশন অনুষ্ঠানের আয়োজন করতে চেয়েছিলেন আগামী জুন মাসে। এর জন্য পোলকা ডটের ডিজাইনের একটি সুন্দর গাউনও কিনে ফেলেন স্টাডলি।

কিন্তু ইতোমধ্যেই ফের হাজির করোনার দ্বিতীয় ঢেউ। ফলে এ বছরের জানুয়ারিতে যখন যুক্তরাষ্ট্রে ভ্যাকসিন প্রয়োগ কর্মসূচি শুরু হয়, তখন রিসেপশন অনুষ্ঠানের পরিকল্পনাও বাতিল করেন তারা। ফলে রিসেপশনের জন্য কেনা গাউনটিও আর পরা হবে না বলে একপ্রকার নিরাশ হয়ে পড়েন স্টাডলি। এমনকি কোনো ভালো অনুষ্ঠান না আসা পর্যন্ত এটা আর ব্যবহার করা হবে না বলে আফসোস ছিল তার।

তবে স্টাডলির কাছে ভ্যাকসিন নেওয়ার দিনটিও একটি বিশেষ দিন বলে মনে হয়। কারণ তিনি টুইটারে একজনের একটি পোস্ট দেখে অনুপ্রাণিত হয়েছিলেন। কেউ একজন ভ্যাকসিন নেওয়া উপলক্ষে চুমকি বসানো দীর্ঘ গাউন পরে একটি ছবি টুইটারে পোস্ট করেছিলেন এবং ক্যাপশনে লিখেছিলেন ‘এটি এ বছরে আমার সেরা ঘটনা।’

এই ঘটনা থেকেই অনুপ্রাণিত হয়ে তিনিও ভ্যাকসিন নেওয়ার দিন তার বিয়ের রিসেপশনের জন্য কেনা গাউনটি পরে বাল্টিমোরের এমঅ্যান্ডটি ব্যাঙ্ক ফুটবল স্টেডিয়ামে পৌঁছান।

স্টাডলি বলেছেন যে, ভ্যাকসিন কোনো নিরাময় বা মহামারির অবসান নয়, তবে এটি অবশ্যই একটি টার্নিং পয়েন্ট। তিনি আরও বলেছেন, এই ভ্যাকসিনটি নেওয়া হলে কোনো আশঙ্কা ছাড়াই তিনি তার ৮১ বছরের বাবাকে জড়িয়ে ধরতে পারবেন।

স্টাডলির স্বামী হার্লার বলেন, তার স্ত্রী যখন এই পোশাক পরে এসেছিলেন তখন তিনি অবাক হয়েছিলেন এবং আনন্দিতও হয়েছিলেন। স্টাডলির বিয়ের গাউন পরে তার ভ্যাকসিন গ্রহণের ছবি সোশ্যাল মিডিয়ায় প্রচুর শেয়ার হয়েছে। পাশাপাশি প্রচুর মানুষ প্রতিক্রিয়াও জানিয়েছেন এতে।