অবিশ্বাস্য হলেও সত্যি, ১৮০ ডিগ্রি মাথা ঘুরিয়ে ঝড় তুললেন যুবক! (ভিডিও সহ)

Young man

অনেক সময় আমার এমন সব ঘটনার সাক্ষী থাকি যা স্বাভাবিক নয় বা আমাদের বিষয়টি মেনে নিতে কষ্ট হয়। সম্প্রতি এক যুবকের মাথা ১৮০ ডিগ্রি ঘোরানোর একটি অস্বাভাবিক ভিডিও ভাইরাল হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ওই ভিডিওতে দেখা যায়, ওই যুবক তার ঘাড় ১৮০ ডিগ্রি ঘোরাচ্ছেন। তারপর মাথা আবারও তার স্বাভাবিক পজিশনে ফিরে আসছে।

ভিডিওটি প্রকাশ পেয়েছে ভিডিও শেয়ারিং প্লাটফর্ম টিকটকে। নিজের টিকটক অ্যাকাউন্টে ভিডিওটি প্রকাশ করেন এক যুবক। এরপর লিখেছেন, পার্টি ট্রিক! পারলে কারও সঙ্গে করে দেখান।

ভিডিওতে দেখতে দেখা যায়, ওই যুবক তার দুই হাত দিয়ে গালে ধরে তার ঘুরিয়ে মাথা পেছন দিকে নিয়ে যান। পরে তিনি তার হাত ছেড়ে দিতেই মাথা আবার তার আগের অবস্থানে ফিরে আসছে।

ভাইরাল হওয়া এই ভিডিও ইতোমধ্যে নেটিজেনদের মধ্যে কৌতূহল জাগিয়েছে। কারণ সাধারণত মানুষ তার ঘাড় কোনোভাবেই ১৮০ ডিগ্রি ঘোরাতে পারার কথা নয়। কিন্তু এই যুবক কীভাবে এটি সম্ভব করলেন তা নিয়ে চলছে নানা আলোচনা।

এ বিষয়ে ডা. সিমরান দেও বলেছেন, যাদের হাইপার মোবাইল জয়েন্ট বা কানেক্টিভ টিস্যু ডিজঅর্ডার রয়েছে তারা এভাবে তাদের মাথা ঘোরাতে পারে। তবে এ ধরনের স্টান্ট করা থেকে বিরত থাকতে বলেছেন তিনি। কারণ এর ফলে প্যারালাইসিস বা স্ট্রোক হতে পারে।

ভিডিও দেখতে ক্লিক করুন