বিড়াল কাঁধে নিয়েই তারাবিহর নামাজ পড়ালেন ইমাম

তারাবির নামাজ চলছে , সূরা তেলাওয়াত করছেন ইমাম। তার পেছনে জামাতের সঙ্গে তারাবিহর নামাজ আদায় করছেন মুসল্লিরা। এ সময় হঠাৎ ইমামের শরীর বেয়ে কাঁধে একটি সাদা-ধূসর রঙের বিড়াল লাফিয়ে উঠলো। এমন ঘটনার পরও তেলাওয়াত চালিয়ে যান ইমাম। একইসঙ্গে আদরও করেছেন বিড়ালটিকে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার তথ্য অনুযায়ী, সোমবার (৩ এপ্রিল) ঘটনাটি ঘটেছে আলজেরিয়ার আলজিয়ার্স শহরে। যার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ভিডিওতে দেখা যায়, নামাজের মাঝপথে হঠাৎ বিড়ালটি সামনের দিক থেকে ইমামের কাঁধে লাফিয়ে ওঠে। এতে কোনো বিরক্তবোধ করেননি ইমাম। বরং সে যেনো পড়ে না যায় তার জন্য হালকাভাবে ধরে রাখেন তিনি। এ সময় কোরআন তেলাওয়াতের সঙ্গে সঙ্গে বিড়ালটিকে আলতো আদরও করেন ইমান। রুকুতে যাওয়ার ঠিক আগে মুহূর্তে বিড়ালটি কাঁধ থেকে নেমে যায়।

আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া সেই ইমামের নাম শায়খ ওয়ালিদ মাহসাস। আলজেরিয়ার বোরদজ বাউ অ্যারেরিদজ শহরের আবু বকর মসজিদে ইমাম তিনি।

শায়খ ওয়ালিদ মাহসাস সামজিক যোগাযোগমাধ্যমে নিয়মিত বিভিন্ন ভিডিও শেয়ার করে থাকেন বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার হওয়ার পরপরই দ্রুত ভাইরাল হয়ে যায় ভিডিওটি। অবুঝ প্রাণীটির সঙ্গে আলজেরীয় ইমামের আচরণ মন জিতে নিয়েছে সবার। তার প্রশংসা করেছেন বেশিরভাগ মানুষ।

সংবাদ সূত্রঃ আল-জাজিরা

Leave a Comment