মাদারগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের আয়াসহ ৪ জন করোনায় আক্রান্ত

জামালপুরের মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়া এবং ইসলামপুর ও সদর উপজেলায় নারায়ণগঞ্জ ফেরত তিন গার্মেন্টকর্মী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। করোনা উপসর্গ দেখা দিলে রবিবার ওই চারজনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে তাদের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়।

মঙ্গলবার সন্ধ্যায় এ বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. আবু সাঈদ মো. মাহবুবুর রহমান।

তিনি জানান, মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২৮ বছর বয়সী আয়া, ইসলামপুর উপজেলায় নারায়ণগঞ্জ ফেরত পলবান্ধা ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের ২৮ বছর বয়সী ও গোয়ালেরচর ইউনিয়নের মাহমুদপুর গ্রামের ২৬ বছর বয়সী গার্মেন্টকর্মী এবং জামালপুর সদর উপজেলায় শহরের কাচারীপাড়া এলাকায় ৪০ বছর বয়সী গর্মেন্টকর্মীর শরীরে করোনা উপসর্গ দেখা দিলে রবিবার তাদের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

মঙ্গলবার সন্ধ্যায় তাদের নমুনা রিপোর্টে করোনা পজেটিভ আসে। মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আউটসোর্সিং এ কর্মরত ওই আয়ার বাড়ি মাদারগঞ্জ উপজেলায়। ইসলামপুর উপজেলায় শনাক্ত হওয়া দুই গার্মেন্টকর্মী সম্প্রতি ছুটি পেয়ে পলবান্ধা ইউনিয়নের বাহাদুরপুর এবং গোয়ালেরচর ইউনিয়নের মাহমুদপুর গ্রামে আসে।

এরমধ্যে গোয়ালেরচর ইউনিয়নের মাহমুদপুর গ্রামের ২৬ বছর বয়সী ওই গার্মেন্টকর্মী করোনা উপসর্গ নিয়ে গত ১২ এপ্রিল মারা যায়। পরে তার নমুনা সংগ্রহ করা হয়।

এদিকে, সদর উপজেলার ৪০ বছর বয়সী ওই গার্মেন্টকর্মী গত তিনদিন আগে নারায়ণগঞ্জ থেকে পায়ে হেঁটে শহরের কাচারীপাড়া এলাকায় তার শ্বশুর বাড়িতে উঠে। তার বাড়ি শহরের বাগেরহাটা এলাকায়।

করোনা আক্রান্ত ওই তিনজনকে শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে আনতে মেডিকেল টিম ঘটনাস্থলে রওনা হয়েছে।

উল্লেখ্য, জামালপুর জেলায় সবমিলিয়ে ১৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে মাদারগঞ্জ উপজেলায় ৩ জন, মেলান্দহে ২ জন, ইসলামপুরে ৪ জন, দেওয়ানগঞ্জে ২ জন, বকশীগঞ্জে ২ জন, সরিষাবাড়ী উপজেলায় ১ জন এবং সদর উপজেলায় ১ জন করোনা শনাক্ত হয়েছে।