ময়মনসিংহে টিসিবির চিনি মুদি দোকানে, ব্যবস্থা নেয়নি প্রশাসন

মহামারী করোনায় গোটা দেশে বিরাজ করছে অস্থিতিশীল পরিবেশ। ময়মনসিংহের গফরগাঁওয়ে টিসিবির চিনি বস্তা পরিবর্তন করে মুদি দোকানে বিক্রয় করলেও প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। আজ বুধবার সকালে পৌর শহরের শিবগঞ্জ রোডের একটি দোকানে টিসিবি ডিলারের ভাতিজা এই চিনি বিক্রয় করার সময় স্থানীয় লোকজন বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুব উর রহমানকে অবহিত করেন। কিন্তু বিক্রয়কৃত চিনি জব্দ বা আইনগত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, টিসিবি ডিলার আব্দুল বারেক ওরফে বারো মিয়ার ভাতিজা আশরাফুল বুধবার সকালে ১০ বস্তা টিসিবির চিনি বস্তা পরিবর্তন করে পৌর শহরের শিবগঞ্জ রোডে মুদি ব্যবসায়ী জহিরুলের দোকানে বিক্রয় করে। এ সময় স্থানীয় লোকজন প্রতিবাদ করে বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানা পুলিশকে অবহিত করেন। নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুব উর রহমান ঘটনাস্থলে না গিয়ে থানা পুলিশকে ব্যবস্থা নিতে বলেন। কিন্তু থানা পুলিশ ‘এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার দায়িত্ব উপজেলা প্রশাসন ও টিসিবি কর্তৃপক্ষের’ বলে কোনো ব্যবস্থা নেয়নি।

মুদি ব্যবসায়ী জহিরুলের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমি আশরাফুলের কাছ থেকে ১০ বস্তা চিনি কিনেছি। কিন্তু বস্তার গায়ে টিসিবি লেখা নেই। বিক্রেতা আশরাফুলকে পাওয়া যায়নি বলে তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুব উর রহমান বলেন, এ ব্যাপারে টিসিবির উপপরিচালকের সাথে কথা হয়েছে। তাকে বলেছি তদন্ত করে টিসিবির পণ্য হলে থানায় মামলা করতে। গফরগাঁও থানার ওসি অনুকুল সরকার বলেন, বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও টিসিবির উপপরিচালক মহোদয়কে অবহিত করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।