\’ওরা আমার মেয়েকে বাঁচতে দিল না\’

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় যৌতুক না দেওয়ায় গৃহবধূ সাবিনা আক্তারকে (২৩) পুড়িয়ে হত্যা করার অভিযোগে স্বামী হেলাল উদ্দিন পিন্টুকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে ফুলবাড়িয়া উপজেলা পরিষদের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন হয়।

মানববন্ধন শেষে নিহত গৃহবধূর বাবা সাইফুল ইসলাম সাংবাদিকদের জানান, প্রায় দুই বছর আগে নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলা ভানুয়াই গ্রামের মৃত আকু মোল্লার ছেলে হেলাল উদ্দিন পিন্টুর সাথে সাবিনা আক্তারের বিয়ে হয়। বিয়ের কয়েক মাস পর থেকে তিন লাখ টাকা যৌতুকের জন্য বিভিন্ন সময় সাবিনাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতো স্বামী। গত ২৫ অক্টোবর রাতে সোনাইমুড়ী পৌরসভার ৪ নং ওয়ার্ডের ভানুয়াই মহল্লার ভাড়া করা বাসায় সাবিনাকে স্বামী পিন্টু মারপিট করে এক পর্যায়ে শরীরে কেরোসিন ঢেলে আগুন দেয়। ওই রাতে স্থানীয়রা দগ্ধ সাবিনাকে প্রথমে নোয়াখালি জেনারেল হাসপাতালে ভর্তি করায়। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

তিনি আরও জানান, পর দিন সকাল ৯টায় হাসপাতালের বার্ন ইউনিটে সাবিনার মৃত্যু হয়। এ ঘটনায় ২৬ অক্টোবর নোয়াখালীর সোনাইমুড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। সাইফুল ইসলামের অভিযোগ ঘাতক স্বামী হেলাল উদ্দিন পিন্টু প্রভাবশালী হওয়ায় তাকে গ্রেফতার করছে না পুলিশ। সাবিনার দেড় মাস বয়সের একটি পুত্র সন্তান রয়েছে বলেও জানান তিনি।

সাইফুল ইসলাম বলেন, \’মেয়ের সুখের আশায় দুই মাস আগেও ৪০ হাজার টাকা দিয়েছিলাম জামাইকে। এরপরও আমার মেয়েকে বাঁচতে দিল না। কেরোসিন ঢেলে নিষ্ঠুরভাবে আগুন পুড়িয়ে হত্যা করার পর লাশটি আনতেও বাধা দেওয়া হয়েছে। মেয়ের হত্যাকারীকে দ্রুত গ্রেফতারে করে সর্বোচ্চ শাস্তি দেওয়ার দাবি জানান সাইফুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ৩০ অক্টোবর   ২০১৭

লেটেস্টবিডিনিউজ.কম/এস