পরকীয়ায় বাধা দেয়ায় স্বামীকে খুন, স্ত্রী ও প্রেমিকের ফাঁসি

পরকীয়া প্রেমের জের ধরে স্বামী সঞ্জয় সরকারকে হত্যার দায়ে স্ত্রী ও তার প্রেমিকের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন নেত্রকোনা জেলা ও দায়রা জজ আদালত। মঙ্গলবার দুপুরে আসামিদের উপস্থিতিতে আদালতের বিচারক এ কে এম রাশেদুজ্জামান রাজা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- দূর্গাপুর উপজেলার সাদুপাড়া এলাকার সঞ্জয় সরকারের স্ত্রী সীমা সরকার (২৬) ও তার প্রেমিক একই উপজেলার আলমগীর (২৫)। একই মামলার অপর আসামি পলাতক সোহেল রানার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।
.
মামলার বিবরণে জানা যায়, সঞ্জয় সরকারের স্ত্রী সীমার সাথে আলমগীরের পরকীয়া প্রেমের সম্পর্ক স্থাপনের পর তাতে বাধা দেয়ায় গত ২০১২ সনের ২০ জানুয়ারি রাতে সঞ্জয়কে শ্বাসরোধে হত্যা করা হয়। পরদিন নিহতের ভাই রাখাল সরকার বাদী হয়ে দূর্গাপুর থানায় হত্যা মামলা করেন।

মামলায় স্ত্রী সীমা ও প্রেমিক আলমগীরসহ মোট চারজনকে আসামি করা হয়। পুলিশ তদন্ত শেষে তিনজনের বিরুদ্ধে একই বছরের ২৯ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন। পরে ১৭ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত দু’জনকে মৃত্যুদণ্ডাদেশ ও একজনকে খালাস প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি অ্যাডভোকেট মুহাম্মদ সাইফুল আলম (প্রদীপ) রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, দৃষ্টান্তমূলক শাস্তি হওয়ায় ভবিষ্যতে মানুষ এমন ঘটনা ঘটাতে ভয় পাবে।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, ৭ নভেম্বর, ২০১৭
লেটেস্টবিডিনিউজ.কম/পিকে