নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ১৯, মৃত্যু ১

নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় ১৯ জন করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ। এ সময়ের মধ্যে একজন মারা গেছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

মঙ্গলবার (১৪ এপ্রিল) রাতে এ তথ্য জানান তিনি। তবে এ সময়ের মধ্যে আক্রান্ত কোনো ব্যক্তি সুস্থ হওয়ার খবর নেই বলেও জানান ইমতিয়াজ।

জেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা ১৬৪ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ছয়জন ও মারা গেছেন ১২ জন।

গত ৩০ মার্চ নারায়ণগঞ্জ বন্দরে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত এক নারীর মৃত্যু হয়। পরে ৪ এপ্রিল এক আক্রান্ত ব্যক্তির মৃত্যু হয় বাংলাবাজার এলাকায়। এরপর ৫ এপ্রিল শহরের জামতলায় একজন ও দেওভোগ আখড়া এলাকায় আরেকজনের মৃত্যু হয়।

৬ এপ্রিল শীতলক্ষা এলাকায় একজন ও চাষাঢ়ার মাসুদাপ্লাজার মালিকের মৃত্যু হয়। ৭ এপ্রিল দেওভোগে একজন গিটারিস্টের মৃত্যু হয়। ৮ এপ্রিল সিদ্ধিরগগঞ্জে আদমজী আঞ্চলিক শ্রমিক লীগের সহ-সভাপতি ও ৯ এপ্রিল ফতুল্লার সস্তাপুরে এক ব্যবসায়ীর ‍মৃত্যু হয়। ১২ এপ্রিল দেওভোগের এক ব্যক্তি ও ফতুল্লার ইসদাইরের এক নারীর মৃত্যু হয়। ১৩ এপ্রিল সিদ্ধিরগঞ্জের এক নারীর মৃত্যু হয়।

এর আগে ৫ এপ্রিল জেলায় ছয়জন ও ৬ এপ্রিল ১২ জন আক্রান্তের খবর জানান সিভিল সার্জন। ৭ এপ্রিল ১৫ জন আক্রান্ত রোগী শনাক্তের কথা জানায় আইইডিসিআর। ৮ এপ্রিল জেলায় তিনজন শনাক্ত ও ৯ এপ্রিল ১৩ জন আক্রান্ত হওয়ার খবর জানান সিভিল সার্জন। ১০ এপ্রিল জেলায় ১৬ জন, ১১ এপ্রিল ৮ জন ও ১২ এপ্রিল ২২ জন আক্রান্তের খবর জানায় আইইডিসিআর। আইইডিসিআর ১৩ এপ্রিল ৩৫ জন এ জেলায় আক্রান্ত বলে জানায়।

তারও আগে গত ৮ মার্চ এ জেলায় ভাইরাসটিতে আক্রান্ত দু’জনকে শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। তারা ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। পরে ২৩ মার্চ জেলায় আরও একজন আক্রান্ত পাওয়া যায় বলে জানিয়েছিলেন জেলা সিভিল সার্জন। ওই ব্যক্তিও গত ১ এপ্রিল সুস্থ হয়ে বাড়ি ফেরেন। এছাড়া চিকিৎসাধীন থাকাদের মধ্যে ৩ জন ১৩ এপ্রিল সুস্থ হয়ে বাড়ি ফেরেন।